আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ডেঙ্গুতে নারীর মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩১

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:২০:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিবি আলমাস (৩৩) নামের এক নারীর মৃত্যু হয়েছে। রোববার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড থানাধীন ভাটিয়ারি খাদেম পাড়া এলাকার বাসিন্দা।

 

এ নিয়ে গত জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ জনে। তাছাড়া গত ২৪ ঘণ্টায় ১৩১ জনের ডেঙ্গু শনাক্ত হয়।

 

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৬৬ জন। আক্রান্তদের মধ্যে বর্তমানে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ৩১৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট ৫ হাজার ৯৪৯ জন সুস্থ হয়ে ফিরে গেছেন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত সোমবারের (৪ সেপ্টেম্বর) প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

 

প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৭৯ জন সরকারি হাসপাতালে এবং ৫২ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১১৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৪৬ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ২৭ জন, চট্টগ্রাম কম্বাইন্ড মিলিটারি হসপিটালে (সিএমএইচ) ২২ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ১২ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১৮ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে ৭৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুমন বড়ুয়া জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে রোববার বিবি আলমাস নামের ৩৩ বছর বয়সী এক নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি গত শনিবার হাসপাতালে ভর্তি হন।