আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : বুধবার ৯ অগাস্ট ২০২৩ ০৬:৫৩:০০ অপরাহ্ন | জাতীয়

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। চলতি বছর জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩০ জনের মৃত্যু হলো।

 

বুধবার (৯ আগস্ট) সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় আরও ১২৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৬৭৮ জন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৭৯ এবং বেসরকারি হাসপাতালে ৫০ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ২৮৪ জন রোগী।

 

জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া  বলেন, ‘চট্টগ্রামে ডেঙ্গুতে মো. জুয়েল (২৬) ও মো. হুমায়ুন কবির (৬৫) নামে আরও দুই জন মারা গেছেন। জুয়েল নগরীর কোতয়ালি থানা এলাকার বাসিন্দা। তিনি ডেঙ্গু উপসর্গ নিয়ে মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। আজ (বুধবার) সকালে তার মৃত্যু হয়। হুমায়ুন রাউজান উপজেলার বাসিন্দা। গত ৫ আগস্ট তাকে নগরীর বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

 

তিনি জানান, চলতি আগস্ট মাসে ৯০২ জন ডেঙ্গুতে আক্রান্ত হন, মারা গেছেন পাঁচ জন। জুলাই মাসে দুই হাজার ৩১১ জন আক্রান্ত হন, মারা গেছেন ১৬ জন। জুনে আক্রান্ত ২৮২, মৃত্যু ৬। মে মাসে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ এবং জানুয়ারিতে ৭৭ জন আক্রান্ত হন। জানুয়ারিতে আক্রান্তদের মধ্যে মারা গেছেন তিন জন।

 

আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা দুই হাজার ৬০৯ জন এবং জেলার অন্যান্য এলাকার এক হাজার ৬৯ জন। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৬৭১, নারী এক হাজার ৬২ এবং শিশু ৯৪৫ জন। অপরদিকে, মারা যাওয়াদের মধ্যে পুরুষ আট জন, নারী আট জন এবং শিশু ১৪ জন।