আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে কারাবন্দি যুবদল নেতা শাহজাহানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বুধবার ৩০ মার্চ ২০২২ ০২:৪৮:০০ অপরাহ্ন | রাজনীতি

 

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় এক যুবদল নেতার মৃত্যু হয়েছে।  (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

মৃত যুবদল নেতা মোহাম্মদ শাহজাহান (৪৩) নগরীর পাঁচলাইশ থানাধীন কুলাগাঁও বালুচরা এলাকার আব্দুল মালেকের ছেলে এবং চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-ক্রীড়া সম্পাদক ছিলেন।

দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় গতকাল মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়েছে বলে জানায় কারা কর্তৃপক্ষ। ময়নাতদন্ত শেষে বুধবার তাঁর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো: তারিকুল ইসলাম পাঠক ডট নিউজকে বলেন, মোহাম্মদ শাহজাহান নামে একজন হাজতির মৃত্যু হয়েছে তিনি বায়েজিদ থানার মাদক মামলার সাজা প্রাপ্ত আসামি হিসেবে তিন মাস আগে কারাগারে আসেন। তিনি আগ থেকে যক্ষ্মা রোগে আক্রান্ত ছিলেন। গত ২৬ মার্চ থেকে কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার অবস্থার অবনতি হলে দুপুর ১ টাযর দিকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে তিনি মারা যান।

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী জানান, শাহাজাহান যুবদলের সক্রিয় নেতা ছিলেন। তিনি নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আলহাজ্ব দস্তগীর চৌধুরী ব্যক্তিগত সহকারী ছিলেন। রাজনৈতিক মামলায় তিনি কারাগারে ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত। পারিবারিক জীবনে তিনি এক ছেলে এক মেয়ের জনক ছিলেন।