আজ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১

চকরিয়া প্রবাসী ইউনিয়নের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও মহান বিজয় দিবস পালিত

খলিল চৌধুরী, সৌদি আরব : | প্রকাশের সময় : শুক্রবার ২৪ ডিসেম্বর ২০২১ ০৫:১৩:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবে অবস্থানরত কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত চকরিয়া প্রবাসী ইউনিয়ন-সৌদিআরব উদ্যোগ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে পবিত্র মক্কা নগরীর কাকিয়া একটি হোটেলের হল রুমে চকরিয়া প্রবাসী ইউনিয়ন-সৌদিআরব সভাপতি কাসেম আহমদের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক ইউনুচ সিকদার ও অর্থ সম্পাদক আবদুল হামিদের যৌথ সঞ্চলনায় শুরুতে কোরাআন তেলওয়াত করেন মুহাম্মদ আকতার হোসেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া প্রবাসী ইউনিয়নের প্রধান উপদেষ্টা এইচ এম ওসমান গনি।

প্রধান বক্তা ছিলেন চকরিয়া প্রবাসী ইউনিয়নের সদস্য রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সভাপতি মুহাম্মদ কুতুব উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক মক্কা প্রবাসী ইন্জিনিয়ার তাজুল ইসলাম, তরুণ ব্যবসায়ী শাহেদুর রহমান সোহাগ, লোহাগড়া প্রবাসী সমিতির সাধারণ সম্পাদক সাংবাদিক খলিল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক মুহাম্মদ লোকমান হাকিম, সাংগঠনিক সম্পাদক তারেক আজিজ চৌধুরী ও তরুণ ব্যবসায়ী কামাল উদ্দিন রনি।

বক্তব্য রাখেন চকরিয়া প্রবাসী ইউনিয়ন-সৌদিআরব সদস্য দেলোয়ার হোসেন, আবদুর রহিম বাদশা, মুহাম্মদ আবু বক্কার, মুহাম্মদ নুর হোসেন  জয়নাল আবেদীন মিন্টু, মুহ্যমান আবু বক্কার, এনামুল হক এনাম, মুহাম্মদ জয়নাল আবেদীন, মোঃ আবদুল খালেক, মুহাম্মদ সাদেক, পারভেজ সিকদার ও নুর মোহাম্মদ প্রমুখ।

এছাড়াও এ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও মহান বিজয় দিবসের আলোচনা সভা চকরিয়া প্রবাসী ইউনিয়নের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে স্বাধীনতা সংগ্রামে সকল বীর শহীদের স্বরণে আত্মীয়ের মাগফেরাত কামনা করে সকল প্রবাসী ও দেশ জাতির কল্যাণে মোনাজাত করেন মাওলানা আবদুল হামিদ।