আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড

ঢাকা অফিস : | প্রকাশের সময় : বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১০:৩৪:০০ অপরাহ্ন | জাতীয়

বরিশালে গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তাকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক এ রায় দেন।

 

জানা গেছে, গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাত করায় দেলোয়ার হোসেন ও মো. শাহআলমকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- গ্রামীণ ব্যাংকের বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহআলম। দণ্ডিত দেলোয়ার যশোরের ছাতিয়ানতলা গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন দফাদারের ছেলে ও শাহআলম বাগেরহাটের শরণখোলা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলী পাহলানের ছেলে। মামলার পর থেকে তারা পলাতক।

 

আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার মামলার বরাত দিয়ে জানান, তারা দুজন গ্রামীণ ব্যাংকের সদস্য নারী গ্রাহকের সঞ্চয়ের ১৩ হাজার ৮০০ টাকা নেওয়ার জমা স্লিপ দেন। কিন্তু ওই টাকা ব্যাংকের জমা না দিয়ে আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১২ সালের ৩১ ডিসেম্বর দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।২০১৮ সালের ৩১ মে একই কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী দুইজনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়। বিচারক ১৫ জনের সাক্ষ্য নিয়ে রায় দেন।