আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ক্রিকেট স্ট্যাম্পে পতাকা, লাঠি হাতে শান্তি সমাবেশে নেতাকর্মীরা

ঢাকা অফিস : | প্রকাশের সময় : শনিবার ২৮ অক্টোবর ২০২৩ ০১:১৬:০০ অপরাহ্ন | রাজনীতি

ক্রিকেট খেলার স্ট্যাম্প ও পাইপে জাতীয় পতাকা এবং লাঠি হাতে শান্তি সমাবেশে উপস্থিত হতে দেখা গেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের। শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টা থেকেই নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে শুরু করেন। 

 

সরেজমিনে দেখা যায়, দুপুর সাড়ে ১১টার দিকে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এ শান্তি সমাবেশের আয়োজন করে। 

 

এসময় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।  

 

আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের উপস্থাপনায় অনুষ্ঠান শুরুতে লোকসংগীত পরিবেশন করে শিল্পী লিপি সরকার। তারপর ফকির শাহাবুদ্দিনসহ আরো কয়েক জন শিল্পী গান পরিবেশন করেন। 

 

এর আগে নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে জড়ো হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ইতোমধ্যে দলের একাধিক কেন্দ্রীয় নেতা সমাবেশ মঞ্চে উপস্থিত হয়েছেন। এছাড়া এখনো মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা৷ 

 

এদিকে সমাবেশমঞ্চে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। 

 

এর আগে সমাবেশ মঞ্চে আসেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ কয়েকজন নেতা৷ 

 

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশের জন্য বায়তুল মোকাররম দক্ষিণ গেটের সামনে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। গতকাল রাতে আওয়ামী লীগকে তাদের পছন্দের জায়গাতেই সমাবেশের অনুমতি দেয় পুলিশ। 

এদিকে রাজধানীতে বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত রাজপথ। সমাবেশ ঘিরে নগরবাসীর নিরাপত্তায় রাজধানীর প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর নয়াপল্টনে ইতোমধ্যেই বিএনপির মহাসমাবেশ নেতাকর্মীদের ঢল নেমেছে। লোকারণ্য নয়াপল্টন। অপরদিকে ইতোমধ্যে বায়তুল মোকাররম দক্ষিণ গেটের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশে অংশ নিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী। আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও আজ রাজধানীতে বিভিন্ন দলের আরও ১১টি সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।