আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

কাপ্তাইয়ে নাটক মঞ্চস্থ ও ২০ জন নাট্য ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান

নুর মোহাম্মদ বাবু,কাপ্তাই প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৪ জুলাই ২০২২ ০৫:২১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙামাটির কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে নাটক অবক্ষয় মঞ্চস্থ ও গুনিজন সম্মননা দেয়া হয়েছে।  রবিবার  সন্ধ্যায়  উপজেলা মিলনায়তনে এ মঞ্চ নাটক ও নাট্যকারদের সম্মননা দেয়া হয়। বিখ্যাত নাট্যকার ও নির্দেশক জন অশোক বাড়ৈর  রচনা ও নাট্য পরিচালক আনিছুর রহমানের  নির্দেশনায় অনুষ্ঠিত হয়।

বাচিক শিল্পি রওশন শরীফ তানি ও নুর মোহাম্মদ বাবুর সঞ্চলনায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমী সভাপতি মুনতাসির জাহান। প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মফিজুল হক। গেস্ট অব অনার অতিথি ছিলেন কাপ্তাই ৪১বিজিবি অধিনায়ক লেঃকর্ণেল সাব্বির  আহমেদ। বিশেষ অতিথির ছিলেন কর্ণফুলী পেপার মিলস ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদীপ্ত মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক ঝুলন দত্ত ও নাট্য উৎসবের আহবায়ক আনিসুর রহমান।

নাট্যাঙ্গন ও সঙ্গীতাঙ্গনে  বিশেষ অবদান রাখার জন্য ৫ জন মরোনত্তর সহ সর্বমোট কাপ্তাইয়ের ২০ জন নাট্যজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন কাপ্তাই উপজেলা শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ও চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের প্রাক্তন পরিচালক ডাঃ এস এম চৌধুরী ( মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ও বিশিষ্ট কন্ঠ শিল্পি, সংগীত পরিচালক অং থোয়াই চৌধুরী  ( মরোনত্তর),  শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাট্যজন, অভিনেতা, পরিচালক শেখ মতিউর রহমান ( মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা নাট্য সম্পাদক নাট্যজন মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মল্লিক, নাট্যজন ও অভিনেতা নৃপতি ভট্টাচার্য,  আপ্রুসী মারমা( কারবারী), নাট্যজন, অভিনেতা ও নাট্যকার জন অশোক বাড়ৈ, নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোজাহেরুল ইসলাম, নাট্যজন ও অভিনেতা এম ইসমাইল ফরিদ,  ফারজানা হক, মো. রফিকুল ইসলাম, জামাল উদ্দিন জালালী, মো. রফিকুল ইসলাম তালুকদার,  রনজিত মল্লিক, রডনি ওয়েন একার্ড, সৈয়দ ওয়াহিদুল আলম, সূপর্ণা বাড়ৈ,  বেলাল আহমেদ,  এ বি ছিদ্দিক  এবং  নাট্যজন ও অভিনেতা মন্টু মল্লিক।