আজ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

করোনায় আরও ৫ হাজার ৪৯৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ ১১:২৮:০০ পূর্বাহ্ন | আন্তর্জাতিক

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৪৯৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৯ হাজার ৫৪ জনে। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯ হাজার ৩৭০ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৮১৬ জনে।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৮৫৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৪৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জন মৃত্যুবরণ করেছেন।

 

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯৯৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৭০৩ জন।  

 

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৩ লাখ ৪৩ হাজার ৩৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২ হাজার ২৬৯ জনের।

 

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২২ হাজার ১৮৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৩৭ জন। ফ্রান্সে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ১২৪ জন এবং ১৬৭ জন মৃত্যুবরণ করেছেন।

 

জার্মানিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৬৭৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৭২ জন। ইউক্রেনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৪৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৪৮ জন।