আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

কক্সবাজারে মাদক কারবারির ১০ বছরের কারাদণ্ড

ইমাম খাইর, কক্সবাজার | প্রকাশের সময় : রবিবার ৯ জুলাই ২০২৩ ০৫:২২:০০ অপরাহ্ন | জাতীয়

কক্সবাজারে ইয়াবা মামলায় এক সৈয়দ আলম প্রকাশ ভুট্টু নামক আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। 

দণ্ডিত আসামি টেকনাফ পৌরসভার অলিয়াদের মৃত রাহমত হোসেনের ছেলে।

রবিবার (৯ জুলাই) কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এই রায় ঘোষণা করেন। 

এ মামলার আরো ৩ আসামি পুরাতন পল্লান পাড়ার মৃত আবু সিদ্দিকের ছেলে রবিউল আলম প্রকাশ রবু, চট্টগ্রামের লোহাগাড়া আওয়াল পাড়ার রফিকুল আলমের ছেলে মোঃ বদিউল আলম ও টেকনাফের সাবরাং সিকদারপাড়ার নূর মোহাম্মদের ছেলে মোঃ আব্দুল খালেকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করা হয়েছে। 

রায় ঘোষণাকালে দণ্ডিত আসামি সৈয়দ আলম প্রকাশ ভুট্টু ও খালাসপ্রাপ্ত রবিউল আলম প্রকাশ রবু আদালতে হাজির ছিলেন। তাদের পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট সৈয়দ আলম, এডভোকেট শামিম আরা স্বপ্না, এডভোকেট নূর সুলতান, এডভোকেট মোঃ তানভির শাহ।

রাষ্ট্র পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম। 

রয়ের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের নাজির বেদারুল আলম। 

মামলার নথির সূত্রে তিনি জানান, ২০১৮ সালের ৭ অক্টোবর টেকনাফ পৌরসভার শাপলা চত্বর এলাকা থেকে সৈয়দ আলম প্রকাশ ভুট্টুকে ২ হাজার ইয়াবাসহ আটক করে র্্যাব। পরে তার দেখানো মতে শশুর রফিকুল কাদেরের ঘরের ভেতর থেকে আরো ৮১,৬০০ ইয়াবা উদ্ধার হয়। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দয়া করা হয়। যার থানা মামলা নং-২০, জিআর মামলা নং-৫৭৩/১৮, এসটি মামলা নং-৬২৯/২১। 

এডভোকেট ফরিদুল আলম জানান, ২০২১ সালের ১৭ আগষ্ট মামলাটির অভিযোগ গঠন হয় আদালতে।

দীর্ঘ তদন্ত সাক্ষ্য প্রমাণের পর ১৯৯০ এর ১৯ (১) ধারার টেবিল ৯ (খ) ধারামতে এক আসামির বিরুদ্ধে রায় দিয়েছেন বিচারক।