আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

ওমিক্রন আতংকে বিভিন্ন দেশে সাড়ে ১১ হাজার ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ ০৬:০৯:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

গত শুক্রবার থেকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ১১ হাজার ৫০০ ফ্লাইট বাতিল হয়েছে। কয়েক হাজার ফ্লাইট দেরিতে যাত্রা করেছে। এদিকে একাধিক এয়ারলাইনস বলছে, করোনার অমিক্রন ধরনের কারণে তাদের প্রতিষ্ঠানে কর্মীসংকট দেখা দিয়েছে।
আমেরিকার একটি বহুজাতিক প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী, গতকাল বিশ্বে প্রায় ৩ হাজার এবং আজ (মঙ্গলবার) আরও ১ হাজার ১০০ ফ্লাইট বাতিল হয়েছে।

এতে ব্যাপক সমস্যার মুখে পড়ছেন যাত্রীরা।ইংরেজী নববর্ষ ,বড়দিনকে উপলক্ষ করে ছুটি কাটাতে গেছেন বিভিন্ন জায়গায়। কিন্তু ওমিক্রনের সংক্রমণের বিষয়টি নিয়ে যে আতংক বিশ্বব্যাপী ছড়িয়েছে, তাতে বহু দেশ বিমান পরিষেবার ক্ষেত্রে সতর্কতামূলক আগাম পদক্ষেপ নেওয়ার কথা ঘোষনা করছে।যার কারণে সোমবারই সারাবিশ্বে ফ্লাইট বাতিল হয়েছে তিন হাজার । মঙ্গলবার আরও এক হাজার ফ্লাইট বাতিল হয়েছে বলে জানিয়েছে ফ্লাইট ট্র্যাকার ফ্লাইটঅ্যাওয়ার।
ফ্লাইটঅ্যাওয়ারের তথ্যমতে, চায়না ইস্টার্ন এয়ারলাইন্স ৪২৩টি ফ্লাইট ও এয়ার চায়না ১৯৮টি ফ্লাইট বাতিল করেছে সোমবার,চীনের দুটি বিমান সংস্থা সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল করেছে।যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্স বাতিল করেছে ৯৩টি, আমেরিকা এয়ারলাইন্স ৮২, ডেল্টা এয়ারলাইন্স ৭৩ এবং জেট ব্লু ৬৬টি ফ্লাইট বাতিল করেছে। শুধু তাই নয়, বিশ্বজুড়ে ৮ হাজার ৪৭২টি ফ্লাইট দেরিতে উড়েছে।