আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য ড. রুবানা হক

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ১৬ ফেব্রুয়ারী ২০২২ ১১:০২:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এডব্লিউইউ) এর উপাচার্যের দায়িত্ব নিলেন বিজিএমইএ এর সাবেক সভাপতি রুবানা হক। তিনি এর আগে এ বিশ্ববিদ্যালয়ের ভাইস চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে রুবানা হকের নতুন দায়িত্বপ্রাপ্তির খবর জানানো হয়। রুবানা হক এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ট্রাস্টি বোর্ডেরও সদস্য। উপাচার্য পদে অধ্যাপক নির্মলা রাওয়ের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুবানা হকের মতো অনুকরণীয় নেতা ও প্রশাসক পাওয়ার মাধ্যমে উন্নতির পরবর্তী পর্যায়ে যাবে এডব্লিউইউ। বিশ্ববিদ্যালয়কে উচ্চতর মেধাগত মানে নেওয়ার মাধ্যমে বিশেষ স্থানে পরিণত করবেন তিনি।

রুবানা ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে সাহিত্যে পিএইচডি করেছেন। নিউ ইয়র্ক ইউনিভার্সিটির স্টার্ন স্কুল অব বিজনেস এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এশিয়া সেন্টারের ফেলো তিনি। এছাড়া মোহাম্মদী গ্রুপ ও নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক তিনি।  

প্রতিক্রিয়ায় রুবানা হক বলেন, আমার কাছে এডব্লিউইউ সবসময় সৃজনশীলতা ও উদ্ভাবনের প্রতীক। বৃত্তি ও শিক্ষার প্রতি অদম্য অঙ্গীকার, শিক্ষকদের যোগ্যতা আর শিক্ষার্থীদের নিজস্বতা এই প্রতিষ্ঠানকে পুরো এশিয়ার মধ্যে ব্যতিক্রমী অবস্থানে নিয়ে গেছে।

২০০৮ সালে চট্টগ্রামে প্রতিষ্ঠিত এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে এশিয়ার ১৭টি দেশের ১ হাজার ১৬০ জন নারী শিক্ষার্থী অধ্যয়ন করছেন।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়