আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

ইমরানের নির্দেশে বিরোধীদলের আসনে বসতে যাচ্ছে পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ ০১:৪৬:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

ইমরান খানের দল পিটিআই নেতা ব্যারিস্টার আলী সাইফ পাকিস্তানি সংবাদমাধ্যমে জানিয়েছেন, ইমরান খানের নির্দেশে দলের কেন্দ্রীয় নেতারা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছেন তারা বিরোধী দলের আসনেই বসবেন।

 

তিনি বলেন, পিটিআই কেন্দ্র ও পাঞ্জাবে সরকার গঠন নয়, বিরোধী দলে বসবে।

 

যদি ফল পরিবর্তন করা না হতো, তবে আজ আমরা ১৮০টি আসন নিয়ে কেন্দ্রে সরকার গঠন করতাম। ফরম-৪৫ প্রমাণ করে যে, আমাদের প্রার্থীরা জিতেছে। খবর ডন

এর আগে পিটিআইয়ের নেত্রী মাশাল ইউসুফজাই জানিয়ে ছিলেন, ২০২২ সালে যেসব রাজনৈতিক দল ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত করেছিল; তাদের সঙ্গে সরকার গঠন নিয়ে কোনো ধরনের জোট তারা করবেন না। ইমরান খানই এ ব্যাপারে তাদের নির্দেশনা দিয়েছেন।  

 

এদিকে নির্বাচনে ভোট কারচুপির বিরুদ্ধে প্রতিবাদ এবং জোট গঠনে উদ্দেশ্যে পিটিআই বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করছে। শুক্রবার জামায়াত-ই-ইসলামির (জেআই) নেতাদের সঙ্গে দেখা করেছেন পিটিআই প্রতিনিধিরা।

 

এদিন ভোট ডাকাতির অভিযোগে দুই দলই একসঙ্গে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। আজ পাকিস্তান জুড়ে পিটিআইয়ের বিক্ষোভ কর্মসূচিতেও থাকবে জামায়াত।

 

নির্বাচনের পরদিনই ভোট ডাকাতির অভিযোগ তুলেছিল জামায়াত-ই-ইসলামি। পিটিআইয়ের সঙ্গে বৈঠকের পর পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগও দাবি করেছেন জামায়াত নেতা লিয়াকত বালুচ।