আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

আল্লামা শফী ও বাবুনগরীর পাশে চিরনিদ্রায় নুরুল ইসলাম জিহাদী

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১২:৫৪:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

শেষ ইচ্ছা অনুযায়ী আল্লামা শফী ও বাবুনগরীর পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য প্রয়াত মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী। মঙ্গলবার ভোরে ‘উম্মুল মাদারিস’ বলে খ্যাত উপমহাদেশের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বাইতুল আতিক জামে মসজিদসংলগ্ন একটি কবরস্থানে তাকে (মাকবারাতুল জামিয়া) চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

একই কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আছেন হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহ্ইয়া। তিনি জানান, গত সোমবার রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এশার নামাজের পর হেফাজতের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর জানাজা সম্পন্ন হয়।

এর পর মহাসচিবের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও মহাসচিবের আত্মীয়রা সঙ্গে ছিলেন।

ভোর রাত ৪টার দিকে হেফাজত মহাসচিবের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি হাটহাজারী মাদ্রাসায় পৌঁছার বিষয়টি নিশ্চিত করেন হেফাজতের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। তিনি জানান, হেফাজত মহাসচিবের একান্ত ইচ্ছা অনুযায়ী হাটহাজারী মাদ্রাসার মাকবারাতুল জামিয়া কবরস্থানে তাকে দাফন করা হয়। যেখানে চিরনিদ্রায় শায়িত আছেন হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

এর আগে গত সোমবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন মারা যান হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।   তার বয়স হয়েছিল ৭৩ বছর।

গত শনিবার থেকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নুরুল ইসলাম জিহাদী। তার ছেলে মোর্শেদ বিন নূর জানিয়েছিলেন শনিবার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এর পর অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

প্রসঙ্গত রাজধানী ঢাকার খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম জিহাদী গত বছরের ২৬ ডিসেম্বরে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব নির্বাচিত হয়েছিলেন।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়