আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

আলেম সমাজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যাবে.শিক্ষামন্ত্রী ড.দিপু মনি

মাহমুদ আল আজাদ, হাটহাজারী : | প্রকাশের সময় : শনিবার ২৬ অগাস্ট ২০২৩ ০৮:৫৪:০০ অপরাহ্ন | জাতীয়

আগামী সংসদ নির্বাচনে সুরা নিসার ৮৫নং আয়াত পড়ে বুঝে ভোট দেবেন।আপনার আমানত ভোট যদি নষ্ট করেন তাহলে এতিমের হক নষ্ট হবে।দেশের অর্থনৈতিক সচ্চলতা ধ্বংস হবে। তাই বুঝে শুনে ভোট দিবেন। গতকাল মাদরাসা ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের গতকাল (২৬ আগষ্ট) শনিবার চট্টগ্রাম  হাটহাজারী ছিপাতলী গাউছিয়া কামিল মাদরাসা মাঠে মাদরাসা অধিদপ্তর আয়োজিত  ' বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী, ১৫ আগষ্ট শহীদদের আত্মার মাগফেরাতে দোয়া মাহফিল ও মাদরাসা শিক্ষার উন্নয়নে সরকারের ভূমিকা এবং শিক্ষকদের প্রত্যাশা' শীর্ষক চট্টগ্রাম বিভাগীয় মাদরাসা শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা.দীপু মনি এ কথা বলেন।

 

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দিন শুরু করে তাহাজ্জুদের নামাজ পড়ে।দেশকে এগিয়ে নিতে ওনার প্রচেষ্টায় আজকে স্মার্ট বাংলাদেশ হচ্ছে।আজ শিক্ষার মান উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন।জেনারেলের পাশাপাশি আরবী শিক্ষার মান উন্নয়নে আন্তর্জাতিক ভাবে এগিয়ে নিতে মারদাসা শিক্ষাকে কারিগরি শিক্ষাবোর্ডের মাধ্যমে পরিচালিত করছে। শিক্ষকদের প্রতি তিনি আরো বলেন,আপনার আলেম সমাজ আমাদের সম্মানের পাত্র।আপনার সঠিক কথা গুলো তুলে ধরবেন।মিথ্যা অপপ্রচার সহ ভিত্তিহীন যে কথাগুলো প্রচার হয় সেগুলোও তুলে ধরবেন। যারা ইসলামের নামে অপপ্রচার করে সাধারন ধর্মীয় মানুষের মাঝে বিভ্রান্তি ছড়ায় সেগুলো বিষয়েও আপনার সচেতন করবেন।আপনারাই আমাদের এ দেশকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।তাহলেই এ দেশ সোনার বাংলা হিসেবে বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাড়াতে পারবে।

 

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার পর মাদরাসা শিক্ষাকে ষড়যন্ত্রমুলক পিছিয়ে দেওয়া হয়েছিলো। পরবর্তীতে আজকের এ সময়ে   আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেেন, মাদরাসায় সন্ত্রাসী তথা জঙ্গি তৈরী হয় একথা মিথ্যা প্রমানিত, এমন চিন্তা আমাদের মাথা থেকে মুছে দিতে হবে।

 

শনিবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক আবুল বাসার ও অধ্যাপক শফিউল আজমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি আরো বলেন, মাদ্রাসা শিক্ষার প্রতি সরকার গুরুত্ব দেয়ার কারণে মাদ্রাসার শিক্ষার্থীরা আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। তাল মিলিয়ে দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হচ্ছে। ৫২ টি কামিল মাদ্রাসায় অনার্স কোর্স চালু হয়েছে। ৮ হাজার ২২৯ টি মাদ্রাসা এমপিও ভুক্ত হয়েছে। সকাল ১০ টা থেকে মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত সমাবেশে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি, স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন, ছিপাতলী মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফারাহ মোঃ ফরিদ উদ্দিন। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র সচিব মোঃ কামাল হোসেন, উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদ।