আজ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

আলাদীনের চেরাগ এখন ইত্যাদিতে

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ ০৫:১৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

মোঃ ফরিদু্ল আলম একজন সফল ব্যবসায়ী ও শিল্পদ্যোক্তা। তিনি কক্সবাজারের ঈদগাঁও বাস ষ্টেশনস্থ  শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠান আলাদীনের চেরাগের সত্বাধিকারী ও একই ইউনিয়নের  জাগির পাড়া গ্রামের মরহুম আবদু শুক্কুরের ছেলে।

বিচক্ষণ এবং দূরদৃষ্টি সম্পন্ন এই ব্যবসায়ী ঈদগাঁও'র শিল্প ও বাণিজ্য খাতকে সুসংহত করতে আলাদীনের চেরাগ  প্রতিষ্ঠা করেন। 

যেটি ঈদগাঁওসহ বিভিন্ন এলাকার যেকোনো অসহায় বিপদে পড়া মানুষদের বিশেষ সহায়তা প্রদান করছে। হাজার হাজার মানুষের সার্বিক সহায়তার পাশাপাশি অসহায়দের চিকিৎসা খরচ চালিয়ে যাচ্ছেন এই তরুণ উদ্যোক্তা। 

নিপীড়িত মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাওয়া মোঃ ফরিদুল আলম তার সৎ কর্মের কারণে বেঁচে থাকবেন আজীবন।

গূণগত মান এবং সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দিয়ে বহু চরাই উৎরাই, বাঁধা পার হয়ে এখন উঠে এসেছেন সফলতার উচ্চ শিখরে। কখনো নিজ নীতি থেকে বিচ্যুত হননি। অটল থেকেছেন নিজের লক্ষ্যে। সততা, নিষ্ঠা, ধৈর্য্য এবং নিরলস প্রচেষ্টায় নিজ হাতে তিনি আলাদীনের চেরাগ নিয়ে এসেছেন আজকের এই বিশাল ব্যাপ্তি এবং বিরাট অবস্থানে।

মোঃ ফরিদুল আলম সুদূর প্রসারী পরিকল্পনা এবং বিচক্ষণ তদারকিতে আলাদীনের চেরাগের মাধ্যমে নিজ উদ্দোগে ঈদগাঁও বাস ষ্টেশনে সিসি ক্যামরা বসিয়ে বিনা পরিশ্রমে মানুষের সেবা দিয়ে তৈরি করেছে বিরাট সফলতা।

কেবল ব্যবসায়িক অঙ্গণেই নয়, কক্সবাজার জেলা এবং চট্টগ্রাম বিভাগ পর্যায়ে সামাজিক দায়িত্ব পালনেও একের পর এক দৃষ্টান্ত রেখেছেন মোঃ ফরিদুল আলম।

সাফল্যের শীর্ষে অবস্থান করেও ভুলে যাননি সাংস্কৃতি ও মানবতার কল্যাণে ব্যক্তিগত দায়িত্ব বোধ। দরিদ্র ও অবহেলিত মানুষের কথাও মনে রেখেছেন সবসময়। ঈদগাঁওতে নানা রকম অপরাধের সিসিটিভি ফুটেজে ধারন করে তার সমাধানসহ নানা উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন নিত্যদিন। ভাগ্যবিড়ম্বিত মানুষের জীবন চলার পথ সুগম করতে নীরবচ্ছিন্নভাবে কাজ করে চলেছে প্রতিদিন, প্রতি মূহূর্ত।

২০০১ সালে  ঈদগাঁহ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশের পর ঢাকা ডেফোডিল থেকে কম্পিউটার হার্ডওয়ার সফটওয়্যার এন্ড নেটওয়ার্কিং কোর্সের  ডিগ্রি অর্জনকারী মোঃ ফরিদুল আলম আজীবন বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন।

তিনি ঈদগাঁও উপজেলা কমিউনিটি পুলিশিং এর প্রচার সম্পাদক, ঈদগাঁও অক্সিজেন ব্যাংকের উপদেষ্টা, সম্মিলিত নাগরিক ফোরাম ঈদগাঁও'র তথ্যপ্রযুক্তি ও জননিরাপত্তা বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালনের পাশাপাশি বহু সামাজিক ও জনহিতকর সংস্থার সাথে সক্রিয়ভাবে জড়িত এবং একজন মানবতার সেবক হিসাবে সমাজে সমাদৃত।

বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে এবং আলাদীনের চেরাগ দ্বারা পরিচালিত নানা মাধ্যমে অবদানের জন্য তিনি এবার বিটিভি'র ইত্যাদি ম্যাগাজিন অনুষ্ঠানে স্থান পেয়ে স্বনামধন্য হানিফ সংকেত কতৃক পুরস্কৃত হয়েছেন। অনুষ্ঠানটি ৩১ ডিসেম্বর রাত ৮ টা বাংলা সংবাদের পর প্রচারিত হবে।