আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

আইনজীবী সমিতি নির্বাচন: সভাপতি নাজিম উদ্দিন, সম্পাদক বজলুর রশিদ

ইলিয়াছ রিপন | প্রকাশের সময় : সোমবার ১৩ ফেব্রুয়ারী ২০২৩ ১১:৪৯:০০ পূর্বাহ্ন | আইন-আদালত

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় লাভ করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ঐক্য পরিষদ মনোনীত মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৬৮২ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত মনতোষ বড়ুয়া পেয়েছেন ১ হাজার ৩৯৬ ভোট। ব্যবধান ১ হাজার ২৮৬ ভোট। সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন সমন্বয় পরিষদের এএসএম বজলুর রশিদ মিন্টু। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২৮০ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ হাসান আলী চৌধুরী ১ হাজার ৮২৪ ভোট পেয়েছেন। ব্যবধান ৪৫৬ ভোট। গতকাল রাত ২ টায় ভোট গণণা শেষে নির্বাচন কমিশন এ ফল ঘোষণা করে। এর আগে সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলে ভোটগ্রহণ। সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভোটাররা এ ভোটগ্রহণ কার্যক্রমে অংশ নেন। এতে করে আদালত পাড়ায় সারাদিন উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। ভোট গণনা শেষে ঘোষিত ফলাফলের পর তা অনেকগুণ বেড়ে যায়। মিষ্টিমুখসহ সাধারণ আইনজীবীদের উদযাপন ছিল চোখে পড়ার মতো।

 

প্রধান নির্বাচন কমিশনার রতন কুমার রয় আজাদীকে বলেন, সভাপতিসহ সম্পাদকীয় চারটি পদে জয় লাভ করেছে ঐক্য পরিষদ। সাধারণ সম্পাদক, সিনিয়র সহ–সভাপতি, সহসভাপতি, এজিএসসহ সম্পাদকীয় ছয়টি পদে সমন্বয় পরিষদ জয় পেয়েছে। তিনি আরো বলেন, এবার ২১ টি পদের (সম্পাদকীয় ১০ টি ও নির্বাহী সদস্য পদ ১১ টি) বিপরীতে প্রার্থী ছিলেন ৪২ জন। ভোটার ছিলেন ৫ হাজার ৩০৯ জন। এর মধ্যে ভোট প্রদান করেছেন ৪ হাজার ১৪৫ জন।

 

 

নির্বাচন কমিশন সূত্র জানায়, সভাপতি, সেক্রেটারি পদ ছাড়া বাকী পদগুলোতে যারা জয় লাভ করেছেন তারা হলেন, সিনিয়র সহসভাপতি পদে সমন্বয় পরিষদের মো. সেকান্দর চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৫১৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ আব্দুল কাদের পেয়েছেন ১ হাজার ৫৫৭ ভোট। সহ–সভাপতি পদে জয় লাভ করেছেন সমন্বয়ের আব্দুল হক। তিনি পেয়েছেন ২ হাজার ৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কামরুল হাসান নাজিম পেয়েছেন ২ হাজার ১৯ ভোট। সহ–সাধারণ সম্পাদক (এজিএস) পদে জয় লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ইমরান। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ১৭৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কাশেম কামাল পেয়েছেন ১ হাজার ৮৭১ ভোট। অর্থ সম্পাদক পদে জয় লাভ করেছেন সমন্বয়ের মোশাররফ হোসেন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৪১৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের কাজী মো. আশরাফুল হক আনসারী জুয়েল ভোট পেয়েছেন ১ হাজার ৬৯৬। পাঠাগার সম্পাদক পদে জয় লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ফখরুল ইসলাম। তিনি পেয়েছেন ২ হাজার ২১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আহমেদ কবির পেয়েছেন ১ হাজার ৮৫৬ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে জয় লাভ করেছেন ঐক্যের মোহাম্মদ খোরশেদ আলম বেলাল। তিনি পেয়েছেন ২ হাজার ২৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের জান্নাতুল ফেরদৌস বৃষ্টি পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট। ক্রীড়া সম্পাদক পদে জয় লাভ করেছেন ঐক্যের মো. ওমর ফারুক। তিনি পেয়েছেন ২ হাজার ১৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের পিটু কুমার শীল পেয়েছেন ১ হাজার ৮৬৩ ভোট। এছাড়া

 

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে জয় লাভ করেছেন ঐক্যের অলি আহমদ। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২১০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের অভিজিৎ ঘোষ পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট।

 

উল্লেখ্য, রাত আড়াইটায় এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ১১ টি নির্বাহী সদস্য পদের ফলাফল ঘোষণা করা হয়নি।