আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

অশ্রুসিক্ত নয়নে শিক্ষকের বিদায়, কাঁদলেন পুরো এলাকা

নিজস্ব প্রতিবেদক,আনোয়ারা : | প্রকাশের সময় : শুক্রবার ১ সেপ্টেম্বর ২০২৩ ০২:৪৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
ফুলের মালা ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষক মো. আমিরুজ্জামান কাদেরী।

১৯৮৩ সাল থেকে ‘৪০ বছর একই কর্মস্থলে কাটিয়েছেন আনোয়ারা উপজেলার বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মো. আমিরুজ্জামান কাদেরী। নিজের হাতে গড়ে তুলেছেন মাদ্রাসাটি। এই ৪০ বছরে হাজার হাজার শিক্ষার্থী মানুষ করেছেন। ভিন্ন উপজেলায় বাড়ী হলেও কর্মস্থলের এলাকার মানুষের ভালবাসার একজন হয়ে উঠেন তিনি। বৃহস্পতিবার(৩১ আগষ্ট) শেষদিনের ক্লাসে কান্নায় ভারি হয়ে উঠেছিলো প্রাণের শিক্ষাঙ্গন। শত শিক্ষার্থী ও সহকর্মীদের অশ্রু আর ভালোবাসায় এই বিদ্যাপিঠ থেকে বিদায় নিলেন তিনি।’

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আয়োজিত অনুষ্ঠানে স্মৃতি স্মারণ করেন সহকর্মী, শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষার্থীরা। পরিচালনা কমিটির সভাপতি মো. শামসুল হকের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. আবদুল হান্নান। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্।

মাদ্রসার সহকারী অধ্যাপক মুহাম্মদ আরিফ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মাওলানা কাজী মোহাম্মদ জাফর, অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান, মাওলানা রফিকুল ইসলাম আনোয়ারী, ছৈয়দ দ্বীন মোহাম্মদ, আমেরিকা প্রবাসী সালেহ আহমদ, মফিজ আহমদ ও আবু ছৈয়দ সওদাগর। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা এবং শিক্ষার্থীরা বিদায়ী শিক্ষকের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন। চন্দনাইশ উপজেলার কেশুয়া গ্রামের মাওলানা মো. আমিরুজ্জামান কাদেরী ১৯৮৩ সাল থেকে বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া আলিম মাদ্রাসার শিক্ষকতা করছেন।