আজ শনিবার ২৫ মে ২০২৪, ১০ই জ্যৈষ্ঠ ১৪৩১
আটক নিয়ে নাটক

হাটহাজারীতে মন্দিরের পূজা মন্ডপে কোরআন নিয়ে প্রবেশ

হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ২২ অক্টোবর ২০২৩ ০১:২২:০০ পূর্বাহ্ন | জাতীয়

হাটহাজারীতে সাদা ধুতি পড়ে ব্রাহ্মণ সেজে পূজামণ্ডপে কোরআন শরিফ নিয়ে প্রবেশকালে এক ব্যক্তিকে আটক করেছে স্থানীয়রা।  

 

২১শে অক্টোবর, শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউপির ৩নং ওয়ার্ড সোমপাড়া পূজামণ্ডপে ধুতি পড়া এক ব্যক্তি ব্রাহ্মণ সেজে পবিত্র কোরআন শরীফ ও ব্যাগে করে কয়েকটি বই নিয়ে পূজা উদযাপন এলাকায় প্রবেশ করলে স্থানীয়রা আটক করেন।

 

সোমপাড়া পূজা উদযাপন কমিটির ভাষ্য, শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমীর দিন শনিবার রাত সাড়ে ১১টার দিকে পূজামণ্ডপে ব্রাহ্মন সেজে সাদা ধুতি পড়া এক ব্যক্তি মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ নিয়ে প্রবেশ করে। তার গতিবেধি লক্ষ্য করে পূজা উদযাপনের সভাপতি টিটু নন্দীসহ অন্যান্যরা আটক করে ডিউটিরত পুলিশের হাতে তুলে দেয়। ন্যায়বিচার না করে ঐ লোককে ছেড়ে দেওয়ার অভিযোগ তুলেন তাঁরা।

 

সোমপাড়া পূজা উদযাপন কমিটির সভাপতি টিটু নন্দী বলেন, আমাদের পূজামন্ডপে একজন লোক ব্রাহ্মণ সেজে কোরআন হাতে প্রবেশ করে। আমরা তাকে আটক করে ডিউটিরত থানা পুলিশের এসআই জসিম উদ্দিন এর হাতে তুলে দিন। শুনলাম তিনি নাকি ঐ লোককে ছেড়ে দিয়েছে। এখানে হট্টগোল লেগে যাওয়ায় ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি।

 

মির্জাপুর ইউনিয়ন চেয়ারম্যান আখতার হোসেন খাঁন সুমন বলেন, একটা মানুষকে পূজাকর্তৃপক্ষ কোরআন শরীফ নিয়ে এসেছে মনে করে পুলিশের হাতে তুলে দেয়। লোকটি এখন পুলিশ হেফাজতে রয়েছে। তিনি আরও জানান, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) সোয়াইব আহমেদ, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম মশিউজ্জামান, হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনিরুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। ইউএনও এবং ওসি'কে মুঠোফোনে পাওয়া যায়নি।