আজ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

লোহাগাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কোন কর্মসুচি স্থগিত, কাজ করবে কো-অডিনেটর

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৮ অগাস্ট ২০২৪ ০৯:২৪:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

দেশে কোটা সংস্কারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে সরকার পদত্যাগের পর ভেঙে পড়ে আইনশৃঙ্খলা। তারই প্রেক্ষিতে সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে শিক্ষার্থীরা। লোহাগাড়ার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে যানজট নিরসনে ট্রাফিকের কাজ করছে স্বেচ্ছাসেবক টিম।

 

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেল ৫টায় লোহাগাড়া বটতলি স্টেশনস্থ চৌধুরী প্লাজার মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন লোহাগাড়া-সাতকানিয়ার উদ্যোগে আন্দোলন পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্বদানকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ সাকিব লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, আজ থেকে লোহাগাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোন কর্মসূচী চলবে না। যে সমস্ত সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও শিক্ষার্থীরা যারা স্বেচ্ছায় শৃঙ্খলা রক্ষার্থে কাজ করতে ইচ্ছুক তারা আমাদের কো-অর্ডিনেটরদের সাথে যোগাযোগ করবেন। এই স্বেচ্ছাসেবক টিমের কার্যাবলী স্পষ্ট এবং সুনির্দিষ্ট। ট্রাফিক মনিটরিং, সংখ্যালঘু সম্প্রাদায়ের উপাসনালয় ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করা।  চুরি ডাকাতি, চাঁদাবাজি ও লুটতরাজের বিরুদ্ধে সর্বোচ্চ প্রতিরোধ গড়ে তোলা। আইনশৃঙ্খলা রক্ষার্থে মাঠ পর্যায়ের উপস্থিত প্রশাসনকে সর্বোচ্চ সহায়তা করা। সমন্বয়ক পরিচয়ে কেউ ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার চেষ্টা করণে প্রসাশনের সহায়তায় ঐক্যবদ্ধ ছাত্রসমাজ সে ব্যক্তি ও গোষ্ঠীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। দেশ ল এন্ড অর্ডার জারি না হওয়া পর্যন্ত বাজার কমিটি, মসজিদ কমিটি, শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য কমিটি গঠন না করার জন্য লোহাগাড়ার সর্বস্থরের জনসাধারণের প্রতি অনুরোধ রইল। যদি এই ধরনের কাজ করতে গিয়ে কোন সামাজিক অস্থিরতা তৈরি হলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ছাত্রসমাজ ও প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। সামাজিক সংগঠনগুলো ও শিক্ষার্থীরা যারা স্বেচ্ছাসেবী কাজ করতে আগ্রহী তারা সামগ্রিক শৃঙ্খলা রক্ষার্থে আমাদের কো-অর্ডিনেটরদের সাথে যোগাযোগ করবে। কো-অর্ডিনেটররা প্রয়োজনমত দায়িত্ব বণ্টন করবেন। দেশে ল এন্ড অর্ডার জারি হওয়ার পর স্বেচ্ছাসেবক টিমের কার্যক্রম অফিসিয়ালি বন্ধ হবে।

 

এসময় তিনি লোহাগাড়ার কো-অর্ডিনেটরদের নাম ঘোষণা করেন । যথাক্রমে- জুবাইর হোসেন, একে সিয়াম, ফরহাদ সাকিব, মোহাম্মদ ইমরান ও মো. রায়হান।

 

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী জোবাইর হোসেন, মোহাম্মদ ইমরান, মো. সিয়াম ও চট্টগ্রাম কলেজের মেধাবী শিক্ষার্থী এইচ.এম তামিম।