আজ মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ঠা আষাঢ় ১৪৩১

লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও মশারী বিতরণ

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২৭:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের লোহাগাড়ায় প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের পক্ষ উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও মশারী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টম্বর) সকালে লোহাগাড়া উপজেলা বিআরডিবি হল রুমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়ায় প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান আরমান বাবু রোমেল।

বক্তারা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। মশা বাহিত রোগ হচ্ছে এই ডেঙ্গু। কেউ ডেঙ্গুতে আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শনুযায়ী চিকিৎসা সেবা নিতে হবে। এছাড়া ২৪ ঘন্টা মশারীর ভিতর থাকতে হবে। আশপাশের পরিবেশ পরিস্কার রাখলে এবং ছোট ছোট কিছু বিষয়ে সচেতন হলে ডেঙ্গু তেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাউন্ড হেলথ হাসপাতালের নির্বাহী পরিচালক মাওলানা মাহমদুল হক, লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের অর্থ সম্পাদক ও রেডিয়াম ডায়াগস্টিক সেন্টারের পরিচালক মো. জাহাঙ্গীর আলম, লোহাগাড়া জেনারেল হাসপাতালের পরিচালক রিটন দাশ, নজরুল ইসলাম, লোহাগাড়া সাউন্ড হেলথ হাসপাতালের ব্যবস্থাপক মো. সাহাব উদ্দিন, লোহাগাড়া আধুনিক হাসপাতালের নির্বাহী পরিচালক দেলোয়ার হোসেন, ডাইরেক্টর মো. হেলাল উদ্দিন প্রমূখ।