আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
নগদ ১৪২০৫ টাকা ও ৮টি চাঁদা আদায়ের রশিদ বই জব্দ

মিরসরাইয়ে অবৈধভাবে চাঁদা আদায়কালে ৭ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : বুধবার ৩ এপ্রিল ২০২৪ ০৮:০৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাই উপজেলার বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়ক ও ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কে অবৈধভাবে বিভিন্ন পরিবহন থেকে রশিদ দিয়ে চাঁদা আদায়কালে পৃথক দু’টি অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, সিপিসি-১ ফেনী ক্যাম্পের একটি দল। মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় বারইয়ারহাট বাজার আমতলা আহম্মদ কমপ্লেক্স মার্কেট এর সামনে ও ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের চিনকি আস্তানা মাজারের দক্ষিন পশ্চিম পার্শ্বে রেশমা টেইলার্সের সামনে থেকে ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান, সিএনজি-অটোরিক্সা চালকদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা আদায়কালে ৮টি রশিদ বই সহ নগদ ১৪২০৫ টাকা জব্দ সহ তাদের গ্রেপ্তার করা হয়।

বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়ক থেকে গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর গ্রামের মোঃ বাবুল মিয়ার ছেলে মোঃ মাইন উদ্দিন রাসেল (৩১), উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে মোঃ শামসুদ্দীন মিয়া (৩৭), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার চান্ডাবাজার গ্রামের মৃত নুরু পাটোয়ারীর ছেলে মোঃ সোহেল (৩৩), পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার পূর্ব শাপলাজা গ্রামের মৃত আব্দুর রহমান হাওলাদারের ছেলে ইসমাইল হাওলাদার (৫০)। অবৈধভাবে চাঁদা আদায়কালে ৪টি চাঁদা আদায়ের রশিদ বই সহ তাদের নিকট থেকে নগদ ৮০৫৫ টাকা জব্দ করা হয়।

একইদিন র‌্যাব-৭ এর অপর একটি দল ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের বারইয়ারহাট পৌর এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে চাঁদা আদায়কালে ৩টি চাঁদা আদায়ের রশিদ বই সহ নগদ ৬১৫০ টাকা উদ্ধার সহ ৩ জনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের মোঃ ওবায়দুল হকের ছেলে মোঃ ইলিয়াস (৪৫), একই ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় গ্রামের আবুল কালামের ছেলে জাহিদ হাসান (২৫), উত্তর সোনাপাহাড় গ্রামের মোঃ দুলালের ছেলে 

মোঃ রহিম (২৪)। তাদেরকে চিনকি আস্তানা মাজারের দক্ষিন পশ্চিম পার্শ্বে রেশমা টেইলার্সের সামনে পাকা রাস্তার উপর হতে গ্রেপ্তার করা হয়। 

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, অবৈধভাবে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায়কালে গ্রেপ্তারকৃত ৭ জনকে র‌্যাব-৭ থানায় হস্তান্তর করেছে। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে র‌্যাব-৭, সিপিসি-১ ফেনী ক্যাম্পের এসআই (নিঃ) মোঃ শফিকুল ইসলাম বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন। আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।