আজ শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ ১৪২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল: হেলাল আকবর চৌধুরী বাবর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ ০৪:১২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা ও সাবেক কেন্দ্রিয় যুবলীগের উপ-অর্থ সম্পাদক আলহাজ্ব হেলাল আকবর চৌধুরী বাবর বলেছেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সূযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দীর্ঘ জীবনের রাজনৈতিক ক্যারিয়ারে রাষ্ট্র পরিচালনার দক্ষতা তাকে অবিসংবাদিত নেতায় পরিণত করেছে, যা এখন তরুণদের কাছে রোল মডেল।

তিনি বলেন, করোনার মহামারির মতো দূর্যোগপূর্ণ সময় অতিবাহিত করেছি আমরা। পৃথিবীর ইতিহাসে এতবড় দূর্যোগ আর হয়নি উল্লেখ করে তিনি বলেন, এ সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত নেতৃত্বে বাংলাদেশের সাধারণ মানুষ এই বিপর্যয় মোকাবিলা করতে সমর্থ হয়েছে।

৭ কোটি মানুষকে খাদ্য সহায়তার সঙ্গে-সঙ্গে প্রায় ২ কোটি পরিবারকে অর্থ সহায়তা দেওয়া হয়েছে ডিজিটাল ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে। এসব পদক্ষেপ গ্রহণের কারণে করোনার প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে এবং করোনাকালিন সময়ে দেশের অর্থনৈতিক উন্নয়নের ধারা বেগবান ছিল মন্তব্য করে তিনি আরো বলেন, রেমিট্যান্সের পাশাপাশি বেড়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ।

কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ৪৮ বিলিয়ন ডলারে। সাধারণ মানুষের জীবন-যাপনের মান কতটা বেড়েছে তা মাথাপিছু আয়ের ধারাবাহিক উন্নতির গ্রাফের দিকে তাকালেই প্রতীয়মান হয়। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ২২৭ ডলার। ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন।

আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হেলাল আকবর চৌধুরী বাবর ১৫ নভেম্বর রাতে পাঁচলাইশ ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল শুক্কুর পাঁচলাইশীর নাতির আকিকা অনুষ্ঠানে যোগ দিতে আসলে সাংবাদিকদের প্রশ্নের মুখে এসব কথা বলেন।

এসময় সংযুক্ত আরব-আমিরাত আওয়ামী লীগের সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদার, চসিক পাঁচলাইশ ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব শফিকুল ইসলাম শফি, পাঁচলাইশ ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর শাকুর ফারুকী, অর্থ সম্পাদক এটিএম জমির উদ্দিন মানিক, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, আব্দুল আউয়াল, মো. ইয়াসিন, মানবাধিকার নেত্রী শারমিন সুলতানা মৌ, নগর যুবলীগ নেতা মঈনুল হাসান, মো. নুরুল আলম, এয়ার আলী হাট ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক এম মুমিনুল হক মানিক, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হক, মাইজ ভান্ডারী গাউসিয়া হক কমিটি, পাঁচলাইশ ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. ওসমান গণিসহ স্থানিয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 



সবচেয়ে জনপ্রিয়