আজ মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২, ৩১শে শ্রাবণ ১৪২৯

দুই কিশোরসহ ৪ জনকে অপহরণ করেছেন ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১ অগাস্ট ২০২২ ০৪:৩১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বাহারছড়া ইউনিয়ন থেকে স্থানীয় দুই কিশোরসহ চারজনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করছেন রোহিঙ্গা সন্ত্রাসীরা।

পুলিশ বলছে, অপহৃতদের উদ্ধারে অভিযান চলছে। তবে এখনো কাউকে উদ্ধার করা যায়নি। শুক্রবার (২৬ জুলাই) ও রোববার (৩১ জুলাই) পৃথকভাবে ওই চারজনকে অপহরণ করা হয় বলে জানিয়েছেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেন।  

তিনি জানান, সাত নম্বর ওয়ার্ডের মারিষবনিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ ইলিয়াস (৩৫) ও মোহাম্মদ সৈয়দ (৬৫) রোববার বেলা ১১টার দিকে বাহারছড়ার পাহাড়ের ছনখোলায় জুমচাষের জন্য গেলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করা হয়। তারা দুজনেই কৃষি কাজ করেন। অপর দুই কিশোর মোহাম্মদ ইলিয়াসের ছেলে মোহাম্মদ মুবিনুল (১৫) ও একই এলাকার মোহাম্মদ ইসমাইলের ছেলে মোহাম্মদ নূরকে (১৬) ‘কথা আছে’ বলে বাড়ি থেকে ডেকে নিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছেন রোহিঙ্গা সন্ত্রাসীরা। উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদের অপহরণ করা হয়।

তিনি আরও জানান, রোববার সকালের দিকে পাহাড় থেকে আরও দুজনকে অপহরণ করে নিয়ে যাওয়ার খবর পেয়েছেন তিনি। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে। দুই দিনে রোহিঙ্গা সন্ত্রাসীরা এক ইউনিয়নের চারজনকে অপহরণ করেছেন। এ ঘটনায় পর থেকে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে গত শুক্রবার রাতে অপহৃত ব্যক্তিদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, শুক্রবার রাতে অপহরণের শিকার দুই কিশোরকে উদ্ধারের জন্য অভিযান চলাকালে পাহাড়ের ছনখোলা এলাকা থেকে আরও দুজনকে অপহরণের খবর পেয়েছি। কিন্তু এ ঘটনায় কেউ থানায় কোনো অভিযোগ করেননি। তারপরও পুলিশের তিনটি দল পৃথকভাবে পাহাড়ের বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান চালাচ্ছে।