আজ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

চন্দনাইশে নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : শুক্রবার ২ অগাস্ট ২০২৪ ০৭:০৯:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

"ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ"এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের  চন্দনাইশে  শুক্রবার  (২ আগষ্ট ) উদ্ভোধন হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪। বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত  এই র‌্যালি চলবে ৫ আগস্ট পর্যন্ত।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার  সকাল ১১ টায় উপজেলা চত্বরের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে  কমপ্লেক্সের বিভিন্ন  সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের পুকুরে গিয়ে র‌্যালিটি শেষ হয়। পুকুরে পোনা অবমুক্ত করণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি।

পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা  উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

 উপজেলা  মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার ( ভুমি ) ডিপ্লোমেসি চাকমা, দোহাজারী পৌর মেয়র মোঃ লোকমান হাকিম, ইউপি চেয়ারম্যান যথাক্রমে এড. খোরশেদ বিন ইসহাক, আব্দুর রহিম চৌধুরী, আব্দুল আলীম, এস এম সায়েম, আমিন আহমদ চৌধুরী রোকন, আনিসুল হক, দোহাজারী রেন্জ কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরী, বিদায়ী মৎস্য কর্মকর্তা হাসান আহসানুল কবির ও মৎস‍্য চাষ ও রপ্তানিখাতে বিশেষ অবদান রাখায় মৎস্য অধিদপ্তর থেকে বিশেষ সম্মাননা ও পুরষ্কারপ্রাপ্ত ইসমাইল চৌধুরী হানিফ । এ সময় পরিষদের বিভিন্ন কর্মকর্তা ও মৎস্য দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।