আজ সোমবার ২৪ জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১

ক্রিকেটকে বিদায় জানালেন ‘চ্যাম্পিয়ন’ ব্রাভো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : শুক্রবার ৫ নভেম্বর ২০২১ ১২:৩৬:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

২০১৬ সালের আসরে শিরোপা জিতে ডোয়াইন ব্রাভোর ‘চ্যাম্পিয়ন’ গানেই বিশ্বজয়ের উৎসব সেরেছিল ওয়েস্ট ইন্ডিজ দল। 

 

কিন্তু ৫ বছর পর ক্যারিবীয়রা চ্যাম্পিয়নের মতো পারফরম্যান্স দেখাতে পারল না। শ্রীলংকার বিপক্ষে ২০ রানে পরাজয়ের সঙ্গে সঙ্গেই দীর্ঘ পাঁচ বছর মাথায় ওঠানো বিশ্বচ্যাম্পিয়নের মুকুট হারানো পাকা হয়ে গেছে উইন্ডিজদের।

আর এমন ব্যর্থতার দিনেই ক্রিকেট থেকে নিজের বিদায়ের কথা ঘোষণা করলেন ডোয়াইন ব্র্যাভো। অর্থাৎ আগামীকাল (শনিবার) আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিই হবে ব্রাভোর শেষ আন্তর্জাতিক ম্যাচ। 

২০১৮ সালে অবশ্য একবার অবসরের ঘোষণা দিয়েছিলেন ব্রাভো। পরের বছরই ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রত্যাবর্তন ঘটান। তবে এবার পাকাপোক্তভাবেই ব্যাট-বল তুলে রাখবেন ৩৮ বছর বয়সি উইন্ডিজ অলরাউন্ডার। 

 

ক্রিকেটকে বিদায় জানানোর এ সিদ্ধান্তের বিষয়ে ব্রাভো বলেছেন, ‘বিদায় বলার সময় এসে গেছে। উইন্ডিজের হয়ে দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে অনেক উত্থান-পতন হলেও ক্যারিয়ার ভালোই ছিল। ওয়েস্ট ইন্ডিজ দল ও ক্যারিবীয় জনগণের কাছে কৃতজ্ঞ; যারা আমাকে সমর্থন দিয়েছেন। আমার সতীর্থ ক্রিকেটারদের অনেকেই বিশ্বক্রিকেটে নিজেদের দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন এবং পাশাপাশি খেতাবও জিতেছেন। এর জন্য আমি গর্বিত।’

২০১২ ও ২০১৬ সালে উইন্ডিজের বিখ্যাত বিশ্বকাপজয়ী দুই দলের সদস্য ছিলেন ব্র্যাভো ।  ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১২৪৫ রান করেছেন এই হার্ডহিটার। পাশাপাশি ৭৮ উইকেটও নিয়েছেন।

তথ্যসূত্র: ক্রিকবাজ