আজ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

আনোয়ারায় বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : মঙ্গলবার ৬ অগাস্ট ২০২৪ ০৭:৩৫:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
লায়ন হেলালের নেতৃত্বে আনোয়ারা বিএনপির আনন্দ মিছিল

বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগ ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকালে উপজেলার কালাবিবির দিঘির মোড় ও আনোয়ারা সদরে পৃথক দুইটি মিছিল করেন নেতা কর্মীরা। কালাবিবির দিঘির মোড় থেকে উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন মোহাম্মদ হেলাল ও উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক আবুল কালাম আবুর নেতৃত্বে পৃথক দুইটি মিছিল বের হয়। মিছিল গুলো টানেল সংযোগ সড়ক প্রদক্ষিণ করে চাতরী চৌমহনী বাজারে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

অপর দিকে ্উপজেলা যুবদলের একটি আনন্দ মিছিল সদর ইউনিয়নে অনুষ্ঠিত হয়। পরে মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। উপজেলা যুবদলের সভাপতি হারেছ আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান। এছাড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. নাঈম উদ্দিন ও ভারপ্রাপ্ত সদস্য সচিব আতিকুর রহমান আতিকের নেতৃত্বে একটি মিছিল শোলকাটা এলাকা থেকে আনোয়ারা সদরে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, বিগত ১৬ বছর আওয়ামীলীগ স্বৈরাশসকের ভুমিকায় জনগণের উপর নির্যাতন নিপিড়ন চালিয়েছে। দেশের অর্থ ও সম্পদ লুট করেছে। সোমবার গণ অভ্যুথ্থানের মাধ্যমে শেখ হাসিনা দেশ ছাড়তে বাধ্য হয়। আজ দেশনেত্রী খালেদা জিয়া মুক্ত, মানুষ স্বাধীন ভাবে কথা বলছে, মানুষের বকশক্তি ফিরে পেয়েছে।