আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

অধিনায়ক হয়ে ফিরছেন তামিম

খেলাধুলা ডেস্ক : | প্রকাশের সময় : রবিবার ১০ মার্চ ২০২৪ ০৯:০৮:০০ অপরাহ্ন | খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষেই লন্ডনে পাড়ি জমান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সেখান থেকে ফেরার পরই ব্যাট হাতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে চট্টগ্রামের এই ক্রিকেটারকে। আগামী সোমবার (১১ মার্চ) থেকে অনুষ্ঠেয় ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) জন্য প্রস্তুত হচ্ছেন বাঁহাতি এই ওপেনার।

 

রোববার (১০ মার্চ) সকালে মাসকো সাকিব একাডেমিতে ব্যাটিং অনুশীলন করেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বর্তমানে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলার জন্য তৈরি হচ্ছেন তিনি। ডিপিএলের এবারের আসরে দলটিকে নেতৃত্ব দেবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

 

সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে বেশ আলোচনায় আছেন দেশসেরা এই ওপেনার। তবে জয়ীর বেশেই প্রত্যাবর্তনের গল্প সাজিয়েছেন চট্টলা এক্সপ্রেস। বিপিএলের আগে সবশেষ গেল বছরের ২৩ সেপ্টেম্বর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেছেন তামিম। রহস্যময় ইনজুরি ও নানান নাটকীয়তা শেষে বিপিএল দিয়ে ২২ গজে ফেরেন এই ওপেনার।

 

তার নেতৃত্বে প্রথমবারের মতো বিপিএল শিরোপা জিতেছে ফরচুন বরিশাল। দলকে শিরোপা উল্লাসে মাতানোর আসরে ব্যাট হাতেও দ্যুতি ছড়িয়েছেন তিনি। টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান করে জিতেছেন টুর্নামেন্টসেরার খেতাব।

 

এদিকে এতো কিছুর মাঝেও আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ফেরা নিয়ে নানান জল্পনা-কল্পনা রয়েছে। যা দেশের ক্রিকেটে ভিন্ন রকমের এক হট টপিক। তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তের অপেক্ষায় খুদ বিসিবিও। তামিমের সঙ্গে এখনও আলোচনার অপেক্ষায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে কোনো কিছুতেই মিলছে না তামিম ধাঁধাঁর উত্তর।

 

তবে সবকিছু একপাশে রেখে আপাতত প্রাইম ব্যাংকের ঢেরায় ব্যস্ত তামিম। মাসকো সাকিব একাডেমিতে সেরেছেন নিজের অনুশীলনও। এর মধ্য দিয়ে আরও একবার লিস্ট ‘এ’ ক্রিকেটে নামছেন তিনি।

 

এই ফরম্যাটে এখন পর্যন্ত ৩০০ ম্যাচ খেলেন এই ওপেনার। ২২ শতক আর ৬৬ হাফ-সেঞ্চুরিতে প্রথম শ্রেণির এই ক্রিকেটে ১০ হাজার ৮২৯ রান করেছেন তিনি। আগামী ১১ মার্চ ফতুল্লায় শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নামবে তার দল।