আজ সোমবার ১ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১
সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এমপি প্রার্থী রুহেল

‘মাদক ও পরিবেশের ব্যাপারে কোন ছাড়া দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ৩ ডিসেম্বর ২০২৩ ০৮:৩১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চট্টগ্রাম-১ মিরসরাই আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল মিরসরাইয়ে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে। মতবিনিময় সভায় তিনি পরিবেশ সুরক্ষা ও মাদক নির্মূল প্রধান চ্যালেঞ্জ জানিয়ে ভবিষ্যতে স্মার্ট মিরসরাই গড়ার পরিকল্পনা বাস্তবায়নে গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন। 

শনিবার (২ ডিসেম্বর) সন্ধায় চট্টগ্রাম হোটেল পেনিনসুলায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপুর সার্বিক তত্ত¡াবধানে সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বাংলাদেশ আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেল স্মার্ট মিরসরাই গড়তে তার পরিকল্পনা তুলে ধরেন।

মাহবুব উর রহমান রুহেল বলেন, আমার বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দীর্ঘ ৫৪ বছর মিরসরাইবাসীর জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন। তার পদাংক অনুসরণ করে আমার রাজনীতিতে আসা। ২০ বছর ধরে আমি মিরসরাইয়ের আনাচে-কানাচে ঘুরে মানুষের সাথে মিশে মাদকবিরোধী জনসচেতনতা ও পরিবেশ সুরক্ষায় যুবসমাজের মাধ্যমে কাজ করেছি। সামাজিক দায়বদ্ধতার কারনে মিরসরাইবাসির দুঃখ-দূর্দশা অনুধাবন করে সমাধানের জন্য বাবার মাধ্যমে চেষ্টা করেছি। আমরা ৪ ভাই বোন কখনো রাজনীতি করবো এমপি হবো এ রকম কোন পারিবারিক সিদ্ধান্ত ছিলো না। এই ৫৪ বছরে আমার বাবা অনেক উন্নয়ন কাজ করেছেন। মিরসরাইয়ের জনগণ বাবাকে ৭ বার সংসদ সদস্য নির্বাচিত করে অনেক সম্মান দিয়েছেন। এখন তিনি বার্ধ্যক্যে এসে নির্বাচন না করার ঘোষণা দেওয়ায় স্মার্ট মিরসরাই গড়ার জন্য আমাকে উপযুক্ত মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়েছেন।

উন্নয়নের ধারাবাহিতা ধরে রাখতে আশা করছি আগামী ৭ জানুয়ারি জনগন নৌকা প্রতিকে ভোট দিয়ে আমাকে জয়ী করবে। তিনি আরো বলেন, যদি আমি এমপি নির্বাচিত হই মাদকের বিরুদ্ধে সর্বোচ্চ গুরুত্ব দিবো। কারণ মাদক যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। মাদকের প্রশ্নে আমার দলের  লোক হলেও কোন ছাড় নেই। তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাব আমরা লক্ষ্য করছি।   চারিদিকে পরিবেশ ধ্বংস করে বনাঞ্চল উজাড়, পাহাড় কাটাার ফলে জীববৈচিত্র বিলুপ্ত হয়ে যাচ্ছে। অবৈধ বালু উত্তোলনের ফলে নদীর গতিপথ পরিবর্তন হচ্ছে। এদের লাগাম টানা না গেলে জিও পলিটিক্স এর কারনে মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে বিশ্বের অন্যতম বিনিয়োগকারী প্রতিষ্ঠানগুলো আসার যে সম্ভাবনা তৈরি হয়েছে তা বাধাগ্রস্থ হবে। আমি অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগ ফোরামের ভাইস প্রেসিডেন্ট হিসেবে অনেক গভীরের বিষয়ে অবগত আছি। এটি নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে আমার। প্রথমে গুরুত্ব দিবো মিরসরাইয়ের শিক্ষিত দক্ষ যুবকদের  কর্মসংস্থানের জন্য। আগামী দিনে মিরসরাইয়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে সুপেয় পানির চাহিদা পূরণ করা। এটি নিয়ে কাজ করবো। এ ছাড়া তরুণদের মেধা বিকাশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক ও বিনোদন ক্রীড়া বন্ধব পরিবেশ গড়ে তুলবো। 

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, সাংবাদিক নুরুল আলম, শারফুদ্দীন কাশ্মীর, বিপুল দাশ, এনায়েত হোসেন মিঠু, আজহার মাহমুদ, এম মাঈন উদ্দিন, নাছির উদ্দিন, মোহাম্মদ ইউসুফ, রনজিত ধর, রাজিব মজুমদার, ইমাম হোসেন, বাবলু দে, কামরুল হোসেন, দিদারুল আলম, অজয় দাস, রবি করিম, শিহাব উদ্দিন শিবলু প্রমুখ।