আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
বিত্তবানদের সহায়তা কামনা

৭ লাখ টাকা হলে বাঁচানো সম্ভব শিশু আদনানকে

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ০৬:৫৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

জন্মের পর থেকে অপুষ্টিতে ভুগতে থাকে ১৪ মাস বয়সের শিশু মো. আদনান আবিদুল্লাহ। বয়সের সাথে শরীরের গঠন বৃদ্ধি না হওয়ায় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ধরা পড়ে সে জন্মগত হৃদরোগে আক্রান্ত। ফুসফুসের রক্তণালী চিকন হওয়ায় তার রক্ত সঞ্চালন কম হচ্ছে। ফলে হৃদপিন্ড এবং সংশ্লিষ্ট রক্তণালী সমূহের গঠন ও কার্যপ্রণালীর প্রভূতি অস্বাভাবিকতা দেখা দেয়। তার চিকিৎসার জন্য প্রায় ৭ লাখ টাকা প্রয়োজন।

আবদুস ছালাম ও নুসরাত জাহান লাবিবা’র প্রথম সন্তান মো. আদনান আবিদুল্লাহ। আবদুস ছালাম মিরসরাই মৎস্য বীজ উৎপাদন খামারে অস্থায়ী ভিত্তিতে অফিস সহায়ক হিসেবে কর্মরত আছেন। একমাত্র ছেলের চিকিৎসার জন্য এ দম্পতি নিজেদের সঞ্চিত অর্থ শেষ করে বর্তমানে প্রায় ২ লাখ টাকা বিভিন্ন মাধ্যমে ঋণ নিয়েছেন।

আবদুস ছালাম জানান, জন্মের পর থেকে আমার ছেলের শারিরীক গঠন ঠিক ভাবে বৃদ্ধি হয়নি। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর তার ফুসফুসের রক্তনালী চিকন হওয়ায় রক্ত সঞ্চালন কম হচ্ছে বলে নিশ্চিত হয় চিকিৎসক। সে বর্তমানে ঢাকার ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর (অবঃ) নুরুন্নাহার ফাতেমার তত্ত¡াবধানে চিকিৎসাধীন রয়েছে। আগামী ৩ মাসের মধ্যে তার ফুসফুসে অস্ত্রপাচার করার জন্য বলেছেন চিকিৎসক। ডা. নুরুন্নাহার ফাতেমা আমার ছেলেকে উন্নত চিকিৎসার জন্য ভারতের ভেলোরে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী’র কাছে রেফার করেছেন। অস্ত্রপাচার ও ভারতে আসা-যাওয়ার খরচ সহ সব মিলিয়ে প্রায় ৭লাখ টাকা প্রয়োজন। ছেলের চিকিৎসার জন্য আমার কাছে থাকা সব টাকা শেষে ইতমধ্যে ঋণ পর্যন্ত নিয়েছি। একমাত্র ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে আথিক সহায়তা কামনা করেন তিনি।

আর্থিক সহযোগিতা পাঠানোর ঠিকানা ঃ মো. আবদুস সালাম, হিসাব নং- ০৮১৪৪০১০১৯৮৭০, সোনালী ব্যাংক- মিরসরাই শাখা। বিকাশ পার্সোনাল- ০১৯২৬-৯৪৪১২৩।