আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

৫০০ কোটি টাকার বেড়িবাঁধের কারনে আনোয়ারা উপকূল এখন সুরক্ষিত- ভূমি মন্ত্রী জাবেদ

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : রবিবার ৩১ ডিসেম্বর ২০২৩ ০৭:২৮:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
আনোয়ারায় নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, এক সময় উপকূল ছিল বন্যা,ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের আতঙ্কের দিন, মানুষ সব সময় আতঙ্কে থাকতেন, সাগরের জোয়ারের পানিতে মানুষের রান্না করা ভাত ভেসে যেত,  আজ এই উপকূল সুরক্ষিত, আমি ৫০০ কোটি টাকার বেড়িবাঁধ নির্মাণ করে দিয়েছি। স্থায়ী বেড়িবাঁধ হওয়ার  কারনে এখন আনোয়ারা উপকূলে আর আতঙ্ক নেই। এটা আওয়ামীলীগ সরকার ক্ষমতার কারনে সম্ভব হয়েছে।

 

শুধু তাই নয় উপকূলের শিক্ষা ব্যবস্থা বিস্তারে আওয়ামী লীগ সরকার  প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সাইক্লোন সেল্টারসহ ভবন নির্মাণ করে দিয়েছে।

দ্রব্য মূল্যের উর্ধ্বগতি সম্পর্কে ভূমি মন্ত্রী বলেন, ৯৬ সালে ক্ষমতায় থাকাকালে আওয়ামীলীগ সরকার চারের দাম দশ টাকা করে ছিরেন, আজ বিশ্ব বাজারে অস্তিরতার কারনে দ্রব্য মূল্যের এই অবস্থা। এটা বেশি দিন থাকবেনা।

 

তিনি বলেন, সারা দেশে নৌকার জোয়ার, উন্নয়নের কারনে এই জোয়ার, উন্নয়ন আরো হবে, দলমত ধর্মবর্ণ নির্বিশেষে আমি আপনাদের পাশে ছিলাম।

২০০১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে আমাদের ঘরে থাকতে দেয়নি, কিন্তু আমি কাউকে কষ্ট দিয়নি, তবে কেউ যদি অন্যায় করে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের ছাড় দেওয়া হবেনা। লন্ডনে বসে তারেক জিয়া ষড়যন্ত্র করছে, উসকানি দিচ্ছে। ক্ষুধা মুক্ত দারিদ্র্য মুক্ত আজকের বাংলাদেশ শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে। 

তিনি আরো বরেন, আমি আমারা দায়িত্ব পালন করেছি, এখন আপনাদের দায়িত্ব কেন্দ্রে কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেবেন। অতিউৎসাহীত হওয়ার দরকার নেই। 

 

রবিবার(৩১ ডিসেম্বর)  বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর  ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে গহিরা দোভাষীর বাজার মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এসব বলেন।

রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আমিন শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আজিজ চৌধুরীর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী,  উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সহ সভাপতি সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দ, জানে আলম,  যুগ্ন সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, ভূমি মন্ত্রীর সহকারী একান্ত সচিব রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, সাংগঠনিক সম্পাদক এমএ মালেক ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আবুল হাসান কাশেম, আবু তাহের কন্ট্রাক্টর, ম ফরিদুল কবির, উপজেলা শ্রমিকলীগের যুগ্ন সম্পাদক মো ফোরকান, আবুল ফয়েজ, উপজেলা যুবলীগের সদস্য জালাল উদ্দিন, জামাল উদ্দিন, মো এনামুল হক, মো.  ইউনিয়ন যুবলীগের সভাপতি এম এ হান্নান, সাধারণ সম্পাদক ওবাইদুল হক মুন্না, প্রমুখ।