আজ মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

হোয়ানকে নিবার্হী ম্যাজিষ্ট্রেটের অভিযান থেমে নাই, অসাধু ব্যবসায়ীদের জরিমানা

সরওয়ার কামাল, মহেশখালী : | প্রকাশের সময় : রবিবার ১৭ মার্চ ২০২৪ ১০:৩৬:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে দ্রব্যমূল্যের ঊধ্বর্গতি ঠেকাতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। 

১৭ই মার্চ  বিকালে হোয়ানক ইউনিয়নের কেরুনতলী ও টাইমবাজারে  অভিযান পরিচালনা করে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ তাছবির হোসেন।

এ সময় তিনি মুদির দোকান, সবজির বাজার, ফলের দোকান সহ বিভিন্ন ব্যবসায়ীদের দোকানে অভিযান চালান। অভিযানে মূল্যতালিকা না থাকা এবং অতিরিক্ত মূল্য আদায় করায় হোয়ানক কেরুনতলী বাজারে ১ অসাধু ব্যবসায়ীসহ হোয়ানক টাইমবাজারে ২ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পৃথক ৩টি মামলায় আটার হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মূল্য তালিকা না থাকায় কয়েকজন ব্যবসায়ীকে সতর্ক করা হয়।

উল্লেখ্য,অস্থির খাদ্য দ্রব্য বাজার নিয়ন্ত্রণে চলছে একের পর এক এসিল্যান্ডের অভিযান। প্রতিদিন নিবার্হী ম্যাজিষ্ট্রেট তাছবির হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন বাজারে সকাল থেকে বিকাল পর্যন্ত টানা এই অভিযান চালিয়ে আসছেন। তবে ক্রেতারা স্বস্থি প্রকাশ করে জানান, টানা এই অভিযান বাজারে কিছুটা হলেও প্রভাব ফেলতে পারছে। এতে নিয়ন্ত্রণে চলে আসছে অনেক খাদ্য দ্রব্য বাজার। মহেশখালী উপজেলা

সহকারী কমিশনার (ভূমি)মোহাম্মদ তাছবির হোসেন বলেন, উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কোন অসাধু ব্যবসায়ী যদি বাজার অস্থিতিশীল করতে চায় তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মীকি মারমার নির্দেশ অনুসারে রমজান জুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।