আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

হুফফাজুল কুরআন সংস্থার কেন্দ্রীয় কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০৪:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কুরআন প্রেমীদের প্রিয় সংগঠন হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ এর ১৪৪৫/৪৬ হিজরি সনের জন্য নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

 

৬১ সদস্য বিশিষ্ট কমিটিতে শায়খ ক্বারী মাওলানা ইলিয়াস লাহোরি সভাপতি, মূফতী সুলতান মাহমুদ সিনিয়র সহ সভাপতি ও হাফেজ মুহাম্মদ ইউনুস ফরাজীকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। 

 

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে ভিআইপি রোডস্থ অভিজাত হোটেলে অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন একটিভ ম্যানপাওয়ার সার্ভিসের স্বত্বাধিকারী মোহাম্মদ আলী।

 

সংস্থার সভাপতি উস্তাজুল হুফফাজ, মিশর ১০ ক্বিরাতের উপর অধ্যয়নকারী বিশিষ্ট বিচারক, শায়খ ক্বারী মাওলানা ইলিয়াস লাহোরির সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ এর সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট আলেমেদ্বীন ও সংগঠক মাওলানা মূফতী সুলতান মাহমুদ। 

 

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব আহমাদ আবু জাফরের উপস্থাপনায় এতে বিশেষ অতিথি ছিলেন, আবুল হাসান আলী নদভী (র.) এর বিশিষ্ট শাগরেদ, সোনারগাঁও মাদরাসাতুশ শরফ এর প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা উবাইদুল কাদের নদভী, মিরপুর বায়তুস সালাম কমপ্লেক্সের প্রিন্সিপাল শায়খুল হাদীস মাওলানা মূফতী সাইফুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের খতীব, জাতীয় বিচারক, মূফতী নাজির মাহমুদ, বায়তুল মোকাররম জামে মসজিদের সাবেক পেশ ইমাম মাওলানা হাফেজ ক্বারী আবুল হোসেন, বিশিষ্ট আলেমেদ্বীন মোস্তাকিম বিল্লাহ হামেদী, দারুল আজহার মডেল মাদরাসার প্রিন্সিপাল, নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, সংগঠক মাওলানা সাইফুদ্দিন আহমেদ খন্দকার, কক্সবাজার মা'হাদ আন নিবরাসের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা জিয়াউল হক।

 

কুরআনের পাখিদের অভিষেক অনুষ্ঠানে তিলাওয়াত করেন, মিশর আলআজহারে অধ্যয়নরত বিশিষ্ট ক্বারী, ইউসুফ সাকিম আল আজহারী এবং হাফেজ ক্বারী মাওলানা ইসমাঈল হোসাইন সাইফী। 

 

অনুষ্ঠানে হুফফাজের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন মারকাজুল হুদা বাসাবোর প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক নদভী। 

 

হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ এর লক্ষ্য ও উদ্দেশ্য এবং কর্মসূচি নিয়ে আলোচনা করেন নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, মাওলানা হাফেজ মুহাম্মদ ইউনুস ফরাজী। 

 

সাংগঠনিক বিষয়ে বিস্তারিত আলোচনা করেন নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ক্বারী মাওলানা মুরাদ হুসাইন। 

 

অতিথিবৃন্দ আগামীদিন কুরআনের কাজ করবার জন্য হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ এর নাম খচিত একটি একটি ডায়েরী এবং বেইজ নতুন কমিটির সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। 

 

সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি সুলতান মাহমুদ আগামী ১৯ ফেব্রুয়ারি জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার ঘোষণা দেন। 

 

১ অক্টোবর থেকে ৩০ দিন ব্যাপী কেন্দ্রীয় মুআল্লিম প্রশিক্ষণ কোর্সের তারিখও ঘোষণা করা হয়।

 

শায়খ ক্বারী মাওলানা ইলিয়াস লাহোরির তিলাওয়াত ও সিনয়র সহ সভাপতি মাওলানা মুফতি সুলতান মাহমুদের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।