আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

হুফফাজুল কুরআন সংস্থা কক্সবাজার জেলা কমিটি গঠিত

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : সোমবার ৯ অক্টোবর ২০২৩ ০৬:০৪:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

সারা দেশের হাফেজে কুরআনদের সুসংগঠিত কাফেলা হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ কক্সবাজার জেলার নতুন কমিটি গঠিত হয়েছে। 

 

এতে হাফেজ মাওলানা মাছুম সভাপতি, মাওলানা মিজানুল হক সাধারণ সম্পাদক ও মাওলানা হাফেজ সানাউল্লাহ সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন। 

 

সোমবার (৯ অক্টোবর) সকালে কক্সবাজারে দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশন শেষে তাদের নাম ঘোষণা করেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মুফতি সুলতান মাহমুদ। 

 

কমিটির সহ-সভাপতিরা হলেন, হাফেজ মাওলানা ইলিয়াছ ইলাহী, হাফেজ মাওলানা ইলিয়াছ, হাফেজ মাওলানা সালাহুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলাম, ক্বারী সাইফুল্লাহ কাসেমী, মাওলানা জিয়াউল হক, মাওলানা আব্দুস সাত্তার, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা হারুন ও মাওলানা শামসুল আলম।

 

অন্যান্য পদে যারা রয়েছেন তারা হলেন, মাওলানা হাফেজ এনামুল হক ও মাওলানা মাহবুব এলাহী যুগ্ম সাধারণ সম্পাদক, মাওলানা হাফেজ হেলালুদ্দীন ও মাওলানা হাফেজ হামিদুল হক সহ সাংগঠনিক সম্পাদক, মাওলানা শামসুল আলম অর্থ সম্পাদক, মাওলানা আব্দুল্লাহ সিদ্দিকী সহ অর্থ সম্পাদক, মাওলানা নাসির উদ্দিন প্রচার সম্পাদক, মাওলানা ওমর ফারুক দপ্তর সম্পাদক, হাফেজ আব্দুল লতিফ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, ক্বারী ফরহাদ ও ক্বারী ছাদেক প্রশিক্ষণ সম্পাদক, হাফেজ মাওলানা একরামুল হক ও হাফেজ মাওলানা ইব্রাহিম শিক্ষা সম্পাদক এবং হাফেজ রহমতুল্লাহ হারেছ সাংস্কৃতিক সম্পাদক।

 

সংস্থার কক্সবাজার জেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি শাইখ ক্বারী ইলিয়াস লাহোরী।

 

কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মুফতি সুলতান মাহমুদ প্রধান মেহমান ও সাংগঠনিক সম্পাদক ক্বারী মুরাদ হোসেন প্রধান বক্তা ছিলেন।

 

সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ ইউনুছ ফরাজীর সার্বিক সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কেন্দ্রীয় সহসভাপতি হাফেজ মুহাম্মদ রিয়াদ হায়দার, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ মাহমুদ, ইব্রাহিম সিদ্দিকী, কেন্দ্রীয় সহ সংগঠনিক সম্পাদক হাফেজ মুফতি জুবায়ের আল আরবি, দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ ও বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক এবং সিবিএনের বার্তা সম্পাদক ইমাম খাইর। 

 

হুফফাজের নতুন কমিটিকে ফুল দিয়ে বরণ করে নেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

 

বিশ্বব্যাপী কুরআনের আলো ছড়িয়ে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান অতিথিবৃন্দ।