আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

হাসপাতাল গেটে ২০ টাকা না দেওয়ায় দুই ভাইকে পেটানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ১৫ ডিসেম্বর ২০২১ ০২:১৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

মায়ের দেখভালের জন্য হাসপাতালে ঢুকতে গিয়ে গেটে কর্তব্যরত আনসারদের ২০ টাকা না দেওয়ায় দুই ভাই মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকাল ৫টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের ১৩ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী দুই ভাই হলেন- মো. হানিফ (৩৬) ও মো. রাসেল (২৭)। তারা পাঁচলাইশ থানার আতুরার ডিপো এলাকার মোহাম্মদ রফিকের ছেলে।

তাদের অভিযোগ, মা রেজিয়া বেগম কয়েকদিন ধরে হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। তাকে দেখাশোনার জন্য দুই ভাইকে একাধিকবার হাসপাতালের ভেতরে-বাইরে আসা যাওয়া করতে হচ্ছে। এর আগে বেশ কয়েকবার গেটে দায়িত্বরত আনসারকে ২০ টাকা দিয়ে প্রবেশ করলেও মঙ্গলবার বিকালে তারা টাকা দিতে অস্বীকৃতি জানায়। এ সময় করিম নামের এক আনসার সদস্য গেট বন্ধ করতে চাইলে উভয়পক্ষের মধ্যে বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি শুরু হয়। এতে আনসার করিম তার অফিসে ফোন করলে এপিসি প্রদীপ ও রফিকের নেতৃত্বে সাদা পোশাকে ৭/৮ জন আনসার সদস্য এসে লোহার রড ও লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকেন। একপর্যায়ে দুই ভাই আহত হন। তাদেরকে জরুরি বিভাগে নেওয়ার পর চিকিৎসার জন্য ২৪ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়েছে।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীদের মামা নাছির উদ্দিন জানান, তারা মায়ের দেখাশোনার জন্য ওয়ার্ডে বিভিন্ন সময় প্রবেশ করে। কিন্তু প্রতিবার ঢুকতে কর্তব্যরত আনসার সদস্যদের ২০ টাকা করে দিতে হয়। এ ২০ টাকা না দেওয়ায় তাদের ওপর হামলা চালানো হয়।

পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) সাদিকুর রহমানের কাছে জানতে চাইলে এ বিষয়ে কেউ অভিযোগ করেনি বলে জানান তিনি।

বাংলাদেশ আনসার ভিডিপি চট্টগ্রাম উত্তর জোনের দায়িত্বরত পরিচালক সাইফুজ্জামান চৌধুরী বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ইতোমধ্যে থানার কর্মকর্তাকে ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। এখানে যদি কোনও আনসার সদস্যের দোষ পাওয়া যায় তাহলে তাকে শাস্তি দেওয়া হবে।’

তিনি বলেন, ‘বহিরাগতদের নিয়ে ওই যুবকরা সেখানে আনসার সদস্যের সঙ্গে ধাক্কাধাক্কি করলে এ ঘটনার সূত্রপাত হয়েছে। পরে ওয়ার্ড বয়রা এসে তাদের নিয়ন্ত্রণ করে।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়