আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

হাটহাজারীর সড়কে ৭ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠিত

হাটহাজারী প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ নভেম্বর ২০২৩ ০৯:৫০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

হাটহাজারীতে বাস-অটোরিক্সা প্রাইভেট কার পালিয়ে ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের ৫জন সহ ৭ জন নিহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে দশটায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি দুর্ঘটনাস্থল হাটহাজারী উপজেলার চারিয়া ইজতেমার মাঠ সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে উপস্থিত হন।

 

গত শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৭জন নিহতের ঘটনায় সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির ৬৯নং সুপারিশ অনুযায়ী স্পর্শকাতর সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও সুপারিশ প্রণয়নের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায়। 

 

এ কমিটিতে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হলেও তিনি ঘটনাস্থলে উপস্থিত হননি। তিনি পরে আসবেন বলে জানান উপস্থিত তদন্ত কমিটির সদস্যরা।

 

এসময় সরেজমিনে উপস্থিত ছিলেন, তদন্ত কমিটির সদস্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের প্রতিনিধি হাটহাজারী ট্রাফিক পরিদর্শন (টিআই) বখতিয়ার উদ্দিন, এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এআরআই) বুয়েটের সহকারী অধ্যাপক ডক্টর আরমানা সাবিহা হক, চট্টগ্রাম বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) রায়হানা আক্তার উক্তি, হাটহাজারী সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আবু আহাসান মোঃ আজিজুল মোস্তফা, ফটিকছড়ি উপ- বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল নোমান পারভেজ।

 

উল্লেখ্য:হাটহাজারীতে স্বরণকালের ভয়রাবহ সড়ক দুর্ঘটনায়  চট্টগ্রাম নাজিরহাট সড়কের চারিয়া ইজতেমা মাঠ এলাকায় বাস সিএনজি প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের দুই জমজ ভাই সহ ৭ জন নিহত হয়।