আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

হাটহাজারীতে স্বর্ণ ব্যবসায়ীকে জরিমানা

হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ ১০:৩৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

 

হাটহাজারীতে নিম্নমানের স্বর্ণ বিক্রির অভিযোগে ব্যবসায়ীকে জরিমানা

 

চট্টগ্রামের হাটহাজারীতে একটি স্বর্ণের দোকানে রশিদে উল্লিখিত মানের চেয়ে নিম্নমানের স্বর্ণ বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারে “জয়গুরু জুয়েলার্স” নামক এক স্বর্ণের দোকানে অভিযান পরিচালনা করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম বলেন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেমের অভিযোগের প্রেক্ষিতে জানতে পারলাম উক্ত জুয়েলার্সের মালিক পংকজ হাজারী অভিযোগকারী আবুল হাশেমের কাছে বিক্রয় রশিদে ২২ ক্যারেট লিখে দুই ভরি স্বর্ণ  বিক্রি করেন । পরে সন্দেহ হলে আবুল হাশেম তা বিএসটিআই এর সহযোগিতায় ল্যাব টেস্ট করালে টেস্ট রিপোর্টে দেখা যায় গহনার কোনটা ১৫ ক্যারেট তো কোনটা ১৯ ক্যারেট। রশিদ ও ল্যাব টেস্টের বিষয় জিজ্ঞাসা করা হলে পংকজ হাজারী কোন সদুত্তর দিতে পারেন নি।

 

 

 

পরে ভুক্তভোগী আবুল হাশেমকে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিলেও উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহিদুল আলমের মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্তকে ৫০ হাজার টাকা জরিমানা সহ ভবিষ্যতের জন্য কড়া সতর্ক করেন। এছাড়াও ভুক্তভোগী হাশেমকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য বলা নির্দেশ দেন।

 

তিনি আরো বলেন, শুধু স্বর্ণ কিংবা গহনা নয়, ক্রেতা-ভোক্তাদের ঠকানো হয় এমন সব বিষয়ে প্রশাসনের নজরদারি থাকবে এবং এ সকল বিষয়ে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত আছে। ভোক্তাদেরও যেকোন পণ্য কেনার সময় সচেতন থাকার অনুরোধ করছি।