আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

হাটহাজারীতে যুব ইসলাম প্রচার সংস্থার ১৫০ মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, হাটহাজারী : | প্রকাশের সময় : শনিবার ২০ জানুয়ারী ২০২৪ ০৭:২৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

হাটহাজারীতে ১৫০ কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে বই,শিক্ষা সামগ্রী বিরতণ করেছেন আদর্শ গ্রাম যুব ইসলাম প্রচার সংস্থা।শনিবার(২০জানুয়ারী) দুপুরে আদর্শ গ্রাম তাহফিজুল কুরআন ইসলামিয়া মাদরাসা ও এতিমখানা'র ছাত্রছাত্রীদের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।

 

উক্ত শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য মাহমুদ সালাউদ্দিন চৌধুরী। এসময় তিনি বলেন,ধর্মীয় শিক্ষার জন্য নুরানী মাদরাসার কোন বিকল্প নেই।এ শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা সম্পর্কে অবগত করতে হবে।সন্তানদের তাদের মা বাবা আদর করে লেখাপড়া করাতে হবে।পড়ালেখার পাশাপাশি তাদের খেলাধুলার সুযোগ দিতে হবে। অতিরিক্ত শাসনের কারনে যেন কোন শিক্ষার্থী ধর্মীয় শিক্ষা থেকে ঝড়ে না যায় সেদিকেও শিক্ষকদের পাশাপাশি মা বাবাকেও সচেতন হতে হবে।তাহলেই এ প্রজন্মের কোমলমতি শিশুরাই হবে আগামীর কর্ণধার।

 

উক্ত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মোঃ হাসানের সভাপতিত্ব ও অর্থ সম্পাদক রিফাতের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন নানুপুর লায়লা কবির ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান আহসান আরিফ চৌধুরী,বিশেষ বক্তা ছিলেন,হাটহাজারী সাংবাদিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ও আদর্শ গ্রাম সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সাংবাদিক মাহমুদ আল আজাদ,আদর্শ গ্রাম ভিত্তিহীন সমবায় সমিতির সভাপতি,সাধারণ সম্পাদক যতাক্রমে মোঃ আবদুল খালেক,মো:মহসিন তালুকদার,আদর্শ গ্রাম সমাজ কল্যাণ পরিষদের সহ-সভাপতি আবদুস সালাম,সাধারন সম্পাদক মো: পারভেজ সুমন,মো:কাউছার হামিদ, মোঃ ফরিদ, যুব ইসলাম প্রচার সংস্থার সহ-সভাপতি করিম, সাধারণ সম্পাদক মোরশেদ সাংগঠনিক সম্পাদক আবদুস ছবুর,মাদরসার শিক্ষক মাও তৈয়ব,মাও,মিশকাত সহ আরো অনেকেই।পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন মাদরাসা নির্বাহী পরিচালক মাও হারুনুর রশিদ।

 

এসময় সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মো. মিলাদ, রাসেল, বোরহান উদ্দীন, এমদাদ, তারেক, সজীব, আরমান, মুন্না, নেজাম উদ্দিন, রবিন প্রমুখ।