আজ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

হাটহাজারীতে পাচারের সময় কাঠ জব্দ, আটক ৩

মো: পারভেজ, হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ৩০ অগাস্ট ২০২২ ০৮:৫৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

অবৈধভাবে পাচারের সময় হাটহাজারীতে র‌্যাবের সহযোগিতায় মিনি ট্রাকসহ  অকাশমণি চিরাই করা কাঠ জব্দ করেছে স্থানীয় বন বিভাগ। জব্দকৃত কাঠের বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। 

আটককৃতরা হলেন-ফটিকছড়ি উপজেলার দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কুম্বারপাড়া মাস্টার বাড়ির মাহাবুল আলমের পুত্র কবির উদ্দিন (৪০), ভূজপুর ধানাধীন দাঁতমারা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উরামত আলী বাড়ির মৃত আব্দুল বাতেনের পুত্র মো. জাফর (৩১) ও একই ইউনিয়নের শাদিনগর গ্রামের ৭নং ওয়ার্ডের আব্দুল হক মিস্ত্রী বাড়ির আব্দুর রহিমের পুত্র মির হোসেন (২৭)। 

সোমাবার (২৯ আগস্ট) বিকেলে র‌্যাব-৭ (সিপিসি-২) হাটহাজারী ক্যাম্পের অদূরে হাটহাজারী পৌরসভার মাটিয়া মসজিদের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের উপর থেকে চট্টগ্রাম অভিমুখী আকাশমণি চিরাই কাঠ এবং কাঠ বোঝাইকারী একটি মিনি ট্রাক (চট্টমেট্রো-ন ১১-৮২৪৯) গাড়িও জব্দ করা হয়। জব্দকৃত কাঠের পরিমাণ প্রায় ১৫৫ ঘনফুট (১ হাজার ৬শ ৫৯ টুকরো)। 

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী ১১ মাইলস্থ বনবিভাগের বিট কাম চেক স্টেশন কর্মকর্তা ফরেস্টার ফজলুল কাদের চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহযোগিতায় হাটহাজারী পৌরসভার মাটিয়া মসজিদের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের উপর চট্টগ্রাম অভিমুখী বোঝাইকারী একটি মিনি ট্রাককে সংকেত দিয়ে থামানো হয়। এ সময় ওই গাড়ির চালক গাড়িটি সড়কের পাশে রেখে কৌশলে পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে র‌্যাব আটক করে। এরপর আটককৃতদের দেয়া তথ্য মতে গাড়িটির ভেতরে তল্লাশি করে বনজ ১৫৫ ঘনফুট চিরাই করা আকাশমণি কাঠ জব্দ করা হয়। 

পরে র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের ডিএডি মো. মমতাজ উদ্দিন জব্দকৃত বনজ কাঠ ও মিনি ট্রাকসহ আটককৃত ৩ জনকে বন বিভাগের কর্তাদের কাছে হস্তান্তর করে। বর্তমানে ট্রাকসহ প্রায় ১২ লক্ষ টাকা বাজার মূল্যের জব্দকৃত এসব কাঠগুলো হাটহাজারী বিট কাম চেক স্টেশন অফিস হেফাজতে রাখা হয়েছে।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়