আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
তথ্য সংগ্রহে সংবাদকর্মীদের বাঁধা

হাটহাজারীতে ঝুলন্ত মরদেহ উদ্ধার পরিবারের দাবি হত্যা

হাটহাজারী প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ৫ জুলাই ২০২৩ ০৪:৩১:০০ অপরাহ্ন | জাতীয়

উপজেলার ফরহাদাবাদে তারিন আকতার (২৪) নামে এক সন্তানের জননীর ঝু্লন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ড নুর আলী মিয়ারহাট লাতু চৌধুরীর বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। সকাল ১০ টার দিকে নিজ রুমের ফ্যানের সাথে গলায় ওরনা প্যাঁচিয়ে আত্মহত্যা করেছে বলে শশুড় বাড়ির লোকেরা প্রচার করলেও নিহতের পরিবারের দাবি তাকে নির্যাতন করে হত্যার পর ঝুলিয়ে দেয়া হয়েছে। নিহত ওই বাড়ির মোঃ রুবেলের স্ত্রী। তার তিন বছরের আয়না নামে এক শিশু সন্তান রয়েছে। নিহতের মামা এমদাদ ও ছোট ভাই শাহেদ আলম তালুকদার বলেন, বিয়ের পর থেকেই নিহতকে শারিরীক ও মানুষিক নির্যাতন করত স্বামী ও তার পরিবার। শিক্ষিত শান্তশিষ্ট হওয়ায় পিত্রালয়ে জানালেও কখনো বিচার করতে দেয়নি। সন্তানের দিকে তাকিয়ে সবকিছু মুখবুঝে সহ্য করতেন। শেষ পর্যন্ত তাদের মেয়েকে মেরেই ফেলল তারা। এদিকে ঘটনাটির খবর পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থলে পৌঁছলে তাদের ঘরে প্রবেশে বাধা দেয়ার পাশাপাশি অসৌজন্যমূলক আচরণ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশনায় ইউপি সদস্য আকবর ও নিহতের শশুড় বাড়ির লোকজন। 

 

এদিকে  সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোয়েব ও নবাগত ওসি মনিরুজ্জামান, তদন্ত মোঃ নুরুল আলম।

 

এ বিষয়ে ফরহাদাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ শওকতুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কেন বাধা দেব। যারা বাধা দিচ্ছে তাদেরকে আমি নিষেধ করেছি। সংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করে জাতির কাছে সত্যতা তুলে ধরবে এটাই প্রত্যাশা। এক ঘটনায় আমি দুঃখ প্রকাশ করছি।

 

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য চমেক মর্গে পাঠানো হয়েছে জানিয়ে মডেল থানার ওসি মনিরুজ্জামান বলেন, অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।