আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

হাটহাজারীতে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা শুরু

মোঃ পারভেজ, হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৫:৩১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

হাটহাজারীতে ৩ দিন ব্যাপী চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা শুরু হয়েছে। শুক্রবার (১৭ ডিসেম্বর) উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় তিন চিল্লার সাথীদের নিয়ে ফজরের নামাযের পর আমবয়ানের মধ্য দিয়ে এই জোড় ইজতেমা শুরু হয়। এর আগে বৃহস্পতিবার  সকাল থেকে  ইজতেমায় যোগ দিতে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা,  উপজেলা থেকে আসতে থাকে আলেম ওলামা ও তিন চিল্লার সাথীরা। ইজতেমা এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ, র‌্যাব, আনসারসহ বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে।

 

এদিকে শুক্রবার  ইজতেমার মাঠ পরিদর্শন করেছেন সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। এসময় তিনি আয়োজকদের সাথে ইজতেমা সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন। সুন্দর ভাবে ইজতেমা সম্পন্ন করতে প্রশাসনকে নিদের্শনা প্রদান করেন।

 

সূত্র জানায়, এবারের জোড় ইজতেমায় চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলা যথাক্রমে চাঁদপুর, লক্ষিপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনী, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারের আশেপাশের বিভিন্ন উপজেলার শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলীগের তিন চিল্লা সম্পন্নকারীরা অংশগ্রহণ করেছেন।  ঢাকার টঈী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলীগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এই জোড় অনুষ্ঠিত হচ্ছে। এতে বিশ্ব ইজতেমা সফল করার জন্য পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়া হবে।

 

তাবলীগের সুরা সদস্য হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন জানান,  বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতি বছর বিশ্ব ইজতেমার কমপক্ষে ৪০ দিন আগে বিভিন্ন জেলায় তিন দিনের জন্য জোড় ইজতেমার আয়োজন করা হয়। তার ধারাবাহিকতায় বিশ্ব ইজতেমাকে সফল করার উদ্দেশ্যে এবং মানুষকে আল্লাহর পথে নেওয়ার জন্য এবার হাটহাজারীতে এই তিন দিনের জোড় ইজতেমার আয়োজন করা হয়েছে।

 

 



সবচেয়ে জনপ্রিয়