আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

স্বাস্থ্যবিধি না মানায় কক্সবাজারে রেস্টুরেন্টসহ ৫ ব্যক্তিকে জরিমানা

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ ০৫:১০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

করোনার সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণের পর হঠাৎ করে ধরা পড়ছে নতুন ভেরিয়েন্ট ওমিক্রন। ইতোমধ্যে নির্দেশনা জারি করেছে সরকার। ঘোষিত ১৩ নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে কক্সবাজার জেলা প্রশাসন। 

 

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে পর্যটন শহরের বিভিন্ন এলাকায় 'ওমিক্রন' প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি ও মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। 

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদারের নেতৃত্বে চালানো অভিযানে মাস্ক পরিধান না করায় প্রাথমিকভাবে পাঁচজনকে ১ হাজার  এবং একটি খাবারের দোকানকে ৫ হাজার অর্থদণ্ড প্রদান করা হয়েছে। 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার জানান, জেলা প্রশাসকের নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। প্রাথমিকভাবে সচেতনামূলক এই অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫ ব্যক্তিকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় এক হাজার টাকা এবং একটি রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে৷ 

মোবাইল কোর্টে সহযোগিতা করেন ব্যাটালিয়ন আনসার কক্সবাজারের সদস্যবৃন্দ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার।