আজ সোমবার ১৩ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য ঝুঁকিমুক্ত রাখতে নিরাপদ শুঁটকি নিশ্চিত করতে হবে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

স্বাস্থ্য ঝুঁকিমুক্ত রাখতে নিরাপদ শুঁটকি নিশ্চিত করতে হবে। শুঁটকিতে কোনভাবেই কীটনাশক প্রয়োগ করা যাবে না। শুঁটকি প্রক্রিয়াকরণ ও প্যাকেজিংয়ের বেলায় যথেষ্ট সতর্কতা দরকার। বাজারজাতকরণের আগে গুণাগুণ নিশ্চিত করতে হবে। 

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন আয়োজিত নিরাপদ শুঁটকি উদ্যোক্তাদের ব্যবসায়িক সনদ বিষয়ক কর্মশালায় বক্তাগণ এমন মন্তব্য করেন।

371510815_594059499362220_8255971131426113734_n

জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিএসটিআই কক্সবাজারের উপকারিচালক মিয়া মোহাম্মদ আশরাফুল আলম। 

 

কোস্ট ফাউন্ডেশনের উপপরিচালক বারেকুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় নিরাপদ শুঁটকি উৎপাদন বিষয়ে আলোচনা করেন, সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান, কক্সবাজার পৌরসভার নারী কাউন্সিলর শাহেনা আক্তার পাখি ও নারী উদ্যোক্তা নয়ন সেলিনা।

 

অর্ধ দিনব্যাপী এই কর্মশালায় দেশের অন্যতম শুঁটকি উৎপাদন কেন্দ্র নাজিরারটেকসহ বিভিন্ন এলাকার ৩০ জন উদ্যোক্তা ও ব্যবসায়ী অংশগ্রহণ করেন। তারা শুঁটকিকে দেশ-বিদেশে আরো পরিচিত ও প্রসিদ্ধ করতে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সরকারি বেসরকারি সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান। 

 

এসময় কোস্টের প্রকল্প ব্যবস্থাপক তানজিরা খাতুন, টেকনিকেল অফিসার মোঃ শাহজাহান, পরিবেশ কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল, রিপোর্টিং এন্ড ডকুমেন্টেশন অফিসার আজমল হুদা সিদ্দিকী, মার্কেটিং প্রোমোশন অফিসার মেহেদী হাসান, রফিকুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।