আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে ৯ কেএনএফ সদস্য আটক: ৯টি অস্ত্রসহ বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ০৭:৩০:০০ অপরাহ্ন | জাতীয়

বান্দরবানে সন্ত্রাসী আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গোলাবারুদ এবং অস্ত্র সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনীর ১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট। মঙ্গলবার(১৬ এপ্রিল) ভোরে জেলার রুমা উপজেলার দোপানীছরা পাড়া এলাকায় ১৬ ইষ্ট বেঙ্গল এর সুং সুং পাড়া আর্মি ক্যাম্পের সেনা সদস্যরা  অভিযান চালায়।

এসময় কেএনএফ সন্ত্রাসীদের আস্তানা থেকে কেএনএফ এর ৯ সদস্যসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, বিপুল পরিমান গোলাবারুদ, সোলার চার্জার, ২ টি মোবাইল ফোন, সন্ত্রাসীদের জাতীয় পরিচয় পত্র এবং সন্ত্রাসী কাজে ব্যবহৃত বেশ কয়েকটি  ব্যাগ উদ্ধার করা হয়।

সেনা বাহিনী সুত্র জানায়,কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে ১৬ ইষ্ট বেঙ্গল এর সেনা বাহিনীর একটি অপারেশন দল রুমা উপজেলার দোপানীছড়া দুর্গম এলাকায় অভিযান চালায়। সেনা বাহিনীর অভিযানের টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় সেনা সদস্যরা ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদসহ ৯ সন্ত্রীকে আটক করতে সক্ষম হয় বলে সেনা বাহিনী জানায়।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখন্ড বিচ্ছিন্ন করে স্বাধীন স্বায়ত্বশাসিত অঞ্চল প্রতিষ্ঠা চালিয়ে আসছে কুকিচিন ন্যাশনাল আর্মি নামে একটি গ্রুপ। তারা বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অস্তিত্ব জানান দিয়ে আসছিল।