আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরে ১০০ ০ পরিবারের মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসনের খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩০:০০ অপরাহ্ন | জাতীয়

২৩ সেপ্টেম্বর সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের দুস্থ মানুষের মাঝে শুকনা ও অন্যান্য খাবার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত। এডিসি (এলএ) জনাব মাসুদ কামাল চট্টগ্রামের ডিসির পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। উক্ত অনুষ্ঠানে আওরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, সীতাকুণ্ড মোঃ শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরীসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ, ইউনিয়ন পরিষদের মেম্বারবৃন্দ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিসহ নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন ১০ নং সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সালাউদ্দিন আজিজ।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) তার বক্তব্যে বলেন, জেলা প্রশাসন সবসময় চট্টগ্রামের গরীব, অসহায়, দুস্থ, মেহনতী মানুষের পাশে আছে। জেলা প্রশাসক চট্টগ্রাম জনাব মোহাম্মদ মমিনুর রহমান স্যার অত্যন্ত মানবিক একজন মানুষ। বিগত করনাকালে তিনি নিজে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত সকলের উদ্দেশ্য বক্তারা চলমান উচ্ছেদ অভিযানের কথা উল্লেখ করে বলেন, উচ্ছেদ কার্যক্রম চলবে আলীনগরের ভূমিদস্যু ও পাহাড়খেকো সন্ত্রাসীদের বিরুদ্ধে। ছিন্নমূলের গরীব, অসহায়, সাধারণ মানুষকে উচ্ছেদ করার কোন পরিকল্পনা সরকারের নাই। তবে আলীনগরের পাহাড়খেকো, ভূমিদস্যু সন্ত্রাসীদের যারা আশ্রয়-প্রশ্রয় বা সহযোগিতা করবে, মাদদ দিবে, গোপনে মিটিং করবে- তাদের প্রত্যকের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিবে, এদের কাউকে জঙ্গল সলিমপুর থাকতে দেওয়া হবে না, প্রত্যেককে উচ্ছেদ করা হবে।

 

এই অসহায় ১,০০০ পরিবার খাদ্যসামগ্রীর পাশাপাশি একটা বড় আশা-ভরসা নিয়ে ফিরে যাচ্ছে এবং সরকারের সকল কাজে পূর্ণ সহযোগিতা করার ঘোষণা দিয়ে ফিরে যাচ্ছে।

উপজেলা প্রশাসন, সীতাকুণ্ডের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ শাহাদাত হোসেন।।