আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
এনিয়ে প্রাণ গেল ১৩ ফায়ার কর্মীর

সীতাকুণ্ডের আগুনে দগ্ধ গাউসুলল আজম মারা গেছে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১২ জুন ২০২২ ০৫:০৬:০০ পূর্বাহ্ন | জাতীয়

 

 

সীতাকুণ্ডের বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও আগুনে ফায়ার গুরতর আহত ফায়ার সার্ভিস কর্মী

 গা্সউসুল আজম আজ ভোররাতে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনিস্টিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতাল কতৃপক্ষ বিষয়টি দৈনিক সাঙ্গুকে নিশ্চিত করেছেন।  এই নিয়ে  কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও আগুনে ১৩ ফায়ার সার্ভিস কর্মী  প্রাণ হারিয়েছেন।

 

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আনিসুর রহমানও একই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফায়ার সার্ভিসের ১২ জন কর্মী আগুন নেভাতে গিয়ে মারা গেছেন। এরমধ্যে এখন পর্যন্ত ৯ জনের মরদেহ শনাক্ত সম্ভব হয়েছে। এছাড়া আজ ভোর রাতে গাউগুল আজম মারা গেছে। 

 

৪ জুন দিবাগত রাত সাড়ে ১০টায় বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো ডিপো এলাকা। পরে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে। ডিপোতে আমদানি-রফতানির বিভিন্ন মালামালবাহী কনটেইনার ছিল। ডিপোর কনটেইনারে রাসায়নিক ছিল, বিকট শব্দে সেগুলোতেও বিস্ফোরণ ঘটে। দ্রুত চারদিকে আগুন ছড়িয়ে পড়ায় হতাহত হয়েছে বেশি। আহতদের উদ্ধার করে চমেক হাসপাতাল ও বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে আগুন নেভাতে যায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট। পরবর্তী সময়ে অন্য কনটেইনারের বিস্ফোরণে গুরুতর আহত হন তারা। এদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। আগুন নিয়ন্ত্রণে সেনা সদস্যরা যোগ দিয়েছেন। ফায়ার সার্ভিসের ২৯টির বেশি ইউনিট কাজ করছে।