আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সীতাকুণ্ড পৌর কাউন্সিলরের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১৯ ডিসেম্বর ২০২১ ০৯:২৩:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ৯ নং ওয়ার্ড শিবপুরের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র জুলফিকার আলি মাসুদ শামীম ইন্তেকাল করেছেন। ১৮ ডিসেম্বর শনিবার রাত আটটায় চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

জানা যায়, দীর্ঘ দিন ধরে কিডনী ও হার্টের রোগে আক্রান্ত হয়ে শারীরিক জটিলতায় ভুগছিলেন সীতাকুণ্ড পৌরসভার তিন বারের এ কাউন্সিলর। সর্বশেষ শনিবার রাত আটটায় চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

১৯৬৮ সালের ১৩ এপ্রিল সীতাকুণ্ড পৌরসভার শিবপুরে জন্মগ্রহণ করেন জুলফিকার আলি মাসুদ শামীম। ১৯৮৫ সালে সীতাকুণ্ড হাইস্কুলের ছাত্র থাকাকালীন ছাত্রলীগে যোগদানের মাধ্যমে তার রাজনৈতিক জীবনের সূচনা। ১৯৮৭ সালে সীতাকুণ্ড ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ১৯৯০ সালে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক থাকাকালীন এরশাদ বিরোধী আন্দোলনে জোরালো ভূমিকা রেখে শিকার হন বিরোধী পক্ষের মামলা-হামলারও। তার বাবা মরহুম জালাল আহম্মদ ক্যাশিয়ার ছিলেন সমাজ হিতৈষী ব্যক্তি। জীবনকালে জুলফিকার আলি মাসুদ শামীম প্রতিবন্ধীদের জন্য স্কুল প্রতিষ্ঠাসহ বহু সামাজিক-সাংস্কৃতিক কাজে সম্পৃক্ত ছিলেন। সর্বশেষ তিনি সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বে পালন করেছেন।

মৃত্যুকালে তিনি ১ ছেলে, ১ মেয়ে, মা, ২ভাই, ৩ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সীতাকুণ্ড পৌরসদর দোকান মালিক সমিতি, সীতাকুণ্ড পৌর মেয়র, কাউন্সিলরবৃন্দরাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রবিবার (১৯ডিসেম্বর) সকাল ১০ টায় সীতাকুণ্ডের হামিদ উল্লাহ হাট উচ্চ বিদ্যালয় মাঠে প্রয়াত কাউন্সিলর জুলফিকার আলি মাসুদ শামীম এর নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়৷