আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

সিলেটের পথে চট্টগ্রাম

আক্তরুজামান ফ্লাইওভারে আটকা পড়েছে শতশত গাড়ি | প্রকাশের সময় : সোমবার ২০ জুন ২০২২ ০৩:৫৬:০০ পূর্বাহ্ন | জাতীয়

চট্টগ্রামে রোববার সন্ধ্যার পর থেকে টানা বৃষ্টি হচ্ছে। ভোর ৪টায় রিপোর্ট লিখা পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত ছিল। 

১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নগরীতে সর্বোচ্চ ১৬৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ফলে নগরীর বিভিন্ন দোকানপাট ও বাসাবাড়ির নিচতলায় পানি উঠছে। চান্দগাঁও থানায়ও পানি উঠছে। অনেকে বলছে সিলেটের পথে হাটছে চট্টগ্রাম।

 নগরীর চকবাজার, বহদ্দারহাট, বাদুরতলা, ২নং গেট, পূর্বকোণ অফিসের সামনের সড়ক,  চান্দগাঁও আবাসিক এলাকা, হালিশহর, কাগাসগোলা, রহমতগঞ্জ, ওয়াপদা, শান্তিবাগ, আনন্দবাজার অধিকাংশ দোকান পাট-বসত বাড়িতে পানি ঢুকে পড়েছে। এদিকে আক্তারুজামান ফ্লাই ওভাবে আটক পড়ছে শতশত যান বাহন। এমরান হোসেন নামে এক বিশ্ববিদ্যালয় কর্মকর্তা দৈনিক সাঙ্গুকে ভোর ৪টার দিকে জানান পটিয়া থেকে আসার পথে তিনি আক্তরুজামান ফ্লাইওভাবে গাড়ি নিয়ে উঠেন। রাত ১০ থেকে এই পর্যন্ত তিনি ফ্লাইওভারে আটকে আছেন। মুরাদপুর এলাকায় সড়কে কোমর পানি হওয়ায় গাড়ি নামতে পারছে না। তিনি আরো জানান ফ্লাইওভারের উপর শতশত গাড়ি আটকা পড়েছে। 

দেওয়ান হাট এলাকার বাসিন্দা মো: হাসান জানান রাত যত গভীর হচ্ছে পানি তত বাড়ছে।  

 ডিসি রোড এলাকার বাসিন্দা নাজমুল আলম চৌধুরী বলেন, চট্টগ্রামের ডিসি রোড পুরাটাই পানির নিচে। এভাবে বৃষ্টি হলে আমাদের অবস্থা কি হবে সেটাই ভাবছি।

আসিফুল ইসলাম নামে একজন বলেন, বহদ্দারহাট থেকে মুরাদপুরে হাঁটুর ওপরে পানি। দ্বিগুণ রিকশাভাড়া দিয়ে গন্তব্য যেতে হয়েছে।

সারোয়ার কামাল নামের বাদুরতলার এক বাসিন্দা তার বাসার নিচতলার ছবি ফেসবুকে লিখেছেন, মনকে এই বলে বুঝ দেই, চট্টগ্রামের মেয়রের নিচতলাও তো এক হাঁটু পানিতে ডুবে আছে।

 

নগরীর কুসুমবাগ এলাকার বাসিন্দা মাইন উদ্দিন বলেন, রাতে বৃষ্টির সঙ্গে সঙ্গে পানি বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে আমাদের দুর্ভোগ। জলাবদ্ধতা নিরসনে কাজের সুফল কখন পাব আর।

 

পতেঙ্গা আবহাওয়া অফিসের দেওয়া তথ্য মতে, রোববার রাত ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৬৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

তবে, রোববার রাত ১টা পর্যন্ত চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে কোনো ধরণের প্রাকৃতিক বিপর্যয় বা দুর্ঘটনার তথ্য পাওয়া যায়নি।