আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

সাদার্ন ইউনিভার্সিটিতে অ্যাডমিশন ফেয়ার শুরু

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২২ ডিসেম্বর ২০২১ ১১:৫৭:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

সাদার্ন ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টার-২০২২ এ ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সুবিধার্থে তিনদিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে শুরু হয়েছে।  

বুধবার (২২ ডিসেম্বর) থেকে শুক্রবার (২৪ ডিসেম্বর) পর্যন্ত এ ফেয়ার চলবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শুধুমাত্র মেলা উপলক্ষে ভর্তি ফিতে ৩০% বিশেষ ছাড় দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ।  

এছাড়াও বীর মুক্তিযোদ্ধার সন্তান, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানাবিধ সুযোগ সুবিধা এবং প্রাকৃতিক পরিবেশে নয়নাভিরাম সুবিশাল স্থায়ী ক্যাম্পাসে সাধ্যের মধ্যে বিশ্বমানের শিক্ষা।

শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে প্রতিটি বিভাগে রয়েছে একাধিক প্রফেসরসহ অভিজ্ঞ শিক্ষক। ইতিমধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, আপডেটেড সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ সাদার্ন অর্জন করেছে আইইবি ও ফামার্সি কাউন্সিল অ্যাক্রেডিটেশন।  

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সর্বশেষ প্রকাশিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীর অনুপাতের আন্তর্জাতিক মানদণ্ড অর্জন করেছে এই বিশ্ববিদ্যালয়। ইউজিসির ৪৬তম বার্ষিক প্রতিবেদনে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে আন্তর্জাতিক মান অনুযায়ী প্রতি ২০ জন শিক্ষার্থীর জন্য একজন করে শিক্ষক থাকতে হয়। সাদার্ন ইউনিভার্সিটি এই অনুপাত বজায় রাখতে সক্ষম হয়েছে।

 

বিস্তারিত জানার জন্য ইউনিভার্সিটির অ্যাডমিশন অফিস অথবা সরাসরি  ০১৯১১৮৮২৭৬৪, ০১৭১১৩৯৫৯৭৭, ০৩১-৬২৬৭৪৪, ০২৪১৩৮০১০১-১৫ এবং ইউনিভার্সিটির ওয়েবসাইট  www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে: ব্যবসায় প্রশাসন অনুষদ- বিবিএ, এমবিএ হোটেল ম্যনেজমেন্টসহ, কলা অনুষদ- ইংরেজি, ইসলামিক স্টাডিজ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ- সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ও ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই), কম্পিউটার সায়েন্স, ফার্মেসি, আইন  অনুষদ- এলএলবি, এলএলএম।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়