আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

সাতকানিয়া প্রধানমন্ত্রীর উপহারের দ্বিতীয়ধাপে ঘর পাচ্ছে ২০ পরিবার

সাতকানিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ ০৯:২৮:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা। গতকাল মঙ্গলবার উপজেলা হলে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর উপহারের দ্বিতীয়ধাপে ঘর পাচ্ছে ২০ পরিবার এ তথ্য জানান তিনি। সংবাদ সম্মেলনে ইউএনও বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।

প্রধানমন্ত্রীর এ ঘোষনার প্রেক্ষিতে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় আগামী ২১ জুলাই সারাদেশে  মোট ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হবে। সাতকানিয়ায় ১ম ধাপে ইতিমধ্যে ৬৮ টি পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। আগামী ২১ জুলাই ২য় ধাপে আরো ২০ টি পরিবারকে ঘর প্রদান করা হবে। ফলে সাতকানিয়ায় মোট ৮৮ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার ঘর পাওয়ার মাধ্যমে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হয়েছে সাতকানিয়া উপজেলাকে। যেটি উপজেলা টাস্কফোর্স কমিটি ও যৌথ সভা এবং জেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে গৃহীত হয়। ইউএনও আরো বলেন, বর্তমানে নির্মিত ঘর সমূহের গুনগত পরিবর্তন আনার কারনে ব্যায়ের পাশাপাশি এগুলো টেকশই এবং দৃষ্টিনন্দন করা হয়েছে।

প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার টাকা এবং মালামাল পরিবহনে অতিরিক্ত ব্যয় হয়েছে ৫ হাজার টাকা। যেটি আমার নেতৃত্বে একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি সার্বক্ষনিক নির্মান কাজের তদারকি করেছে। এছাড়াও ভূমিহীন পরিবারের সদস্যরা ঘর পেয়ে আনন্দ ও প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে বলে জানান ইউএনও। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মং চিংনু মারমা, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজুন নবী খোকন, উপজেলা প্রকল্প কর্মকর্তা কামরুল হোসাইন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ আবুল খায়ের সহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।