আজ শনিবার ৬ জুলাই ২০২৪, ২২শে আষাঢ় ১৪৩১

সাংবাদিককে নিয়ে ফেসবুকে অপপ্রচার,থানায় জিডি

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২০ ডিসেম্বর ২০২৩ ০৪:৩০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আব্বাস হোসাইন আফতাবকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপ্রপচার , মিথ্যা বানোয়াট পোষ্ট করার কারনে থানায় সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে তিনি নিজে বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় জিডিটি করেন। 

 

সাধারণ ডায়রি’র বিবরণে জানা যায়, সাংবাদিক আব্বাস মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে নিজ বাড়িতে ফেসবুক ব্যবহার করছিলেন। এই সময় হঠাৎ তিনি দেখতে পান মোহাম্মদ নাজিম উদ্দিন নামে একটি ফেসবুক আইডিতে তার ছবি দিয়ে মিথ্যা, বানোয়াট  তথ্য পোষ্ট করেছেন। এতে তার সামাজিক, পারিবারিকভাবে মান-সম্মান ক্ষুন্ন হয়েছে।  

সাংবাদিক আব্বাস হোসাইন বলেন, “ আমার গ্রামের মোহাম্মদ নাজিম উদ্দিন নামে এক ব্যক্তি পূর্ব শত্রুতার জের ধরে ফেসবুকে এসব অপপ্রচার চালাচ্ছেন। আমার ছবি দিয়ে একেক সময়ে একেক রকম মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সমাজে আমার মান ক্ষুন্ন করার চেষ্টা করছেন। আমার পিতা ও পরিবারের সদস্যদের নিয়ে এর আগেও ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার করেছেন। আমার জানামতে, ওই ব্যক্তি প্রবাসী। তার বিরুদ্ধে মামলা করবো।”  

এই ব্যাপারে রাঙ্গুনিয়া  মডেল থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী বলেন,“ দায়ের করা জিডির বিষয় নিয়ে তদন্ত করে দেখা হবে।”